৩ বছর থাকবে শনির প্রকোপ,শনিদেব বরবাদ করবেন এই রাশির জাতকদের,জানুন মুক্তির উপায়

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী শনি মকর ও কুম্ভ রাশির অধিপতি। শনি গোচর অনুযায়ী ১১ অক্টোবর ২০২১ সালে মকর রাশিতে গোচর করে। তার পর ২০২২ সালের ২৯ এপ্রিল কুম্ভ প্রবেশ করে শনি। ৩০ বছর পর স্বরাশি কুম্ভে শনির গোচর হয়েছে। চলতি বছর ৫ জুন বক্রি গতি শুরু হয় শনির। এই বক্রি অবস্থাতেই ১২ জুলাই ফের মকর রাশিতে গোচর করবে শনি। ২০২৩ সালের ১৭ জানুয়ারি পর্যন্ত মকর রাশিতেই বিচরণ করবে এই গ্রহ। তার পর ফের কুম্ভ রাশিতে প্রবেশ করবে।

আগেই বলা হয়েছে যে, গত ২৯ এপ্রিল কুম্ভ রাশিতে শনির গোচর হয়েছে। এর ফলে তিনটি রাশির জাতকদের ওপর শনির সাড়েসাতির প্রকোপ শুরু হয়েছে। আবার ২টি রাশি শনির আড়াইয়ের দশায় ত্রস্ত। ৫ জুন ২০২২ থেকে ২৯ মার্চ ২০২৫ পর্যন্ত কুম্ভ রাশিতে শনির গোচর হবে। এর ফলে কুম্ভ রাশির জাতকদের ওপর শনির প্রকোপ থাকবে।

কুম্ভ রাশি: চলতি বছর শনির গোচরের এক বছর আগে থেকে শুরু করে এই পুরো বছর শনির সাড়েসাতির সবচেয়ে বেশি প্রভাব থাকবে কুম্ভ রাশির ওপর। তাই এই রাশির জাতকদের বিশেষ সাবধানতা অবলম্বন করতে হবে। শনির রোষের কারণে কেরিয়ার ও আর্থিক জীবনে কঠিন পরিস্থিতির মুখে পড়বেন। তাই আলস্য ত্যাগ করে কঠিন পরিশ্রম করুন। পাশাপাশি নিজের ব্য়য় নিয়ন্ত্রণে রাখতে হবে কুম্ভ রাশির জাতকদের।

  • ধনু রাশি: ২৯ এপ্রিল শনির কুম্ভে গোচরের সঙ্গে সঙ্গেই ধনু রাশির জাতকরা শনির সাড়েসাতি থেকে মুক্তি পেয়েছেন।
  • মকর রাশি: ২৯ এপ্রিল থেকে ১২ জুলাই ২০২২ পর্যন্ত শনির গোচরের কারণে এই রাশির ওপর শনির সাড়েসাতি চলবে। তবে মকরের ওপর এটি শনির সাড়েসাতির শেষ পর্যায়।

মীন রাশি: মীন রাশির জাতকদের ওপর ১২ জুলাই ২০২২ সাল পর্যন্ত শনির সাড়েসাতির প্রথম পর্যায় চলবে। এই সময় মীন রাশির জাতকরা যদি কোনও সিদ্ধান্ত নিতে চান, তা হলে তাঁদের অত্যন্ত ধৈর্যের পরিচয় দিতে হবে। ভালোভাবে চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নেবেন। তা না-হলে লোকসানের সম্ভাবনা রয়েছে।

অন্য দিকে ২৯ এপ্রিল শনির কুম্ভে প্রবেশের সঙ্গে সঙ্গে মিথুন ও তুলা রাশির জাতকদের ওপর থেকে শনির আড়াইয়ের প্রকোপ সরে গিয়েছে। এর পরিবর্তে কর্কট ও বৃশ্চিক রাশির জাতকদের ওপর শনির আড়াই শুরু হয়েছে। আগামী আড়াই বছর এই দুই রাশির জাতকদের ওপর শনির আড়াইয়ের প্রভাব থাকবে। এ সময় এই দুই রাশির জাতকরা শারীরিক ও মানসিক কষ্ট ভোগ করতে পারেন।

মুক্তির উপায়:

  • কুম্ভ রাশি: শনির সাড়েসাতির অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনির বীজ মন্ত্র জপ করুন। এর পর পর্যাপ্ত সংখ্যায় মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করবেন। যজ্ঞ করলেও সুফল পেতে পারেন।
  • মকর রাশি: জ্যোতিষ অনুযায়ী প্রতিদিন সকালে বিশেষত শনিবার সকালে শিবের পুজো করুন ও অশ্বত্থ গাছের তলায় বসে শনি স্তোত্র পাঠ করুন। এর পর লস্যিতে কালো তিল দিয়ে অশ্বত্থ গাছের গোড়ায় রেখে দিন।
  • মীন রাশি: শুভক্ষণ বা শনি হোরায় কালো ঘোড়ার নালের লোহা দিয়ে তৈরি আংটি পরুন। মধ্যমা আঙুলে এই আংটি ধারণ করবেন।
  • তুলা রাশি: প্রতি শনিবার কালো কুকুরকে খাবার খাওয়ান।বৃশ্চিক রাশিপ্রতি শনিবার সুন্দরকণ্ড পাঠ করুন বা শুনুন।
  • ধনু রাশি: এই রাশির জাতকদের শনিবার দিনে ছায়াদান করার পরামর্শ দেওয়া হচ্ছে।
  • তুলা রাশি: প্রতি শনিবার কালো কুকুরকে খাবার খাওয়ান। বৃশ্চিক রাশি: প্রতি শনিবার সুন্দরকণ্ড পাঠ করুন বা শুনুন। মিথুন রাশি: শনি অমাবস্যার দিনে সন্ধ্যাবেলা শনির পুজো করা শুভ। এ সময় শনি মন্ত্র জপ ও শনি স্তোত্র পাঠ করলে সমস্ত বাধা থেকে মুক্তি পেতে পারেন।