ব্রেকিং নিউজ: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান !

বাংলাদেশ এবং শ্রীলংকার ম্যাচে ঠিক কি হয়েছিল সেই ঘটনা এখনো প্রত্যেক ক্রিকেট ভক্তের সামনে যেন জ্বলজ্বল করছে। লজ্জাজনক একটি কান্ড ঘটিয়ে খেলার স্পিরিটকে সম্পূর্ণভাবে ধ্বংস করে ফেলেছে বাংলাদেশ দল এবং তার ক্যাপ্টেন সাকিব আল হাসান। এই বিশ্বকাপে এখনো পর্যন্ত একের পর এক ম্যাচ গোহারা হয়েছে বাংলাদেশ, কোনরকমে আফগানিস্তান ম্যাচে জিতে নিজেদেরকে বিশ্ব চ্যাম্পিয়ন দাবি করলেও তার পরের সব ম্যাচই তারা হেরেছে। কিন্তু নোংরামো করার একটা সুযোগ পেতেই নিজেদেরকে প্রমাণ করলো বাংলাদেশ দল যে তারা কতটা নোংরা এবং নিচে নামতে পারে।

ক্রিকেটের সমস্ত রকমের ভদ্রতাকে পিছনে ফেলে অভদ্রতার এক চরম নজির গড়েছে বাংলাদেশ দল আর এবার বিশ্বকাপ থেকে বাড়ি যাবার সময় তাদের অধিনায়ক চোটের জন্য ছিটকে গেলেন বিশ্বকাপ থেকে। বিশ্বকাপে শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ দল এবং সেই ম্যাচে থাকছেন না তাদের অধিনায়ক সাকিব আল হাসান যদিও তিনি না থাকায় এটা এক্সপেক্ট করা যায় যে হয়তো নোংরামো আর সেই ম্যাচে হবে না। কিন্তু যেটা কান্ড বাংলাদেশ ঘটিয়েছে তার এফেক্ট হয়েছে ভীষণ রকম।

```

সারা বিশ্বের সমস্ত ক্রিকেট ফ্যান থেকে প্রাক্তন ক্রিকেটাররা প্রত্যেকেই এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। শুধুমাত্র বাংলাদেশের কিছু বুদ্ধি বিহীন মানুষ ছাড়া এই ঘটনাকে কেউই প্রশংসা করেননি। সাকিব হাসান নিজেও খুব ভালো করে জানেন যে তিনি একটি ভুলটা করেছেন এবং সাংবাদিক বৈঠকে তিনি জানিয়েছিলেন যে হ্যাঁ এটা দুর্ভাগ্যজনক কিন্তু আমি এই সিদ্ধান্ত ফেরত নিতে চাইনি।

অন্যদিকে শ্রীলংকার ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাচিউজ জানিয়েছেন তাহলে এই ধরনের নোংরা ঘটনা কোনদিনও ঘটতো না। এটা একমাত্র বাংলাদেশ বলেই এ ধরনের নোংরা ঘটনা ঘটা সম্ভব হয়েছে।

```

সাধারণত বিশ্বের কোন টুর্নামেন্টে বাংলাদেশ জয়লাভ করতে আসেনা বরং তারা বিপক্ষ দলগুলিকে দু পয়েন্ট করে দিতে আসে কিন্তু এতদিন পর্যন্ত অন্তত খেলার মাঠে তাদের সম্মানটা বজায় ছিল এবার সেই সম্মানটুকুও চলে গেল।

সব মিলিয়ে এই বিশ্বকাপ সারা বিশ্বের সামনে বাংলাদেশ ক্রিকেটের সম্মানকে সম্পূর্ণরূপে শেষ করে দিয়েছে।