আবার পরিবর্তন ভারতীয় দলে,ছিটকে গেল শামি, জায়গা পেল ১৫০ কিমিতে বল করা বোলার!

নিউজিল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজে কোন রকমের পরাজিত হতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে কারণ সেখানে একটি মাত্র ম্যাচ সম্পন্ন করা হয়েছে, বাকি দুটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। তবে এবার সম্পূর্ণ দল নিয়ে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ খেলতে রওনা দিয়েছে ভারতীয় ক্রিকেট দল। প্রথমে রবীন্দ্র জাদেজা এবং যশ দয়ালের চোটের জন্য তাদের পরিবর্তে ক্রিকেটারদের পাঠিয়ে দেওয়া হয়েছে তবে এবার চোটের জন্য ছিটকে গেলেন মোঃ সামি।

নিউজিল্যান্ড সফরের ওয়ান ডে সিরিজে নজরকাড়া বোলিংয়ের পুরস্কার পেলেন উমরান মালিক। প্রাথমিকভাবে বাংলাদেশ সফরের জন্য ভারতীয় দলে নির্বাচিত না হলেও পরিবর্ত ক্রিকেটার হিসেবে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের স্কোয়াডে ঢুকে পড়লেন জম্মু-কাশ্মীরের তরুণ পেসার।মহম্মদ শামি চোট পেয়ে বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে যাওয়ায় শিকে ছেঁড়ে উমরানের ভাগ্যে। টি-২০ বিশ্বকাপ থেকে দেশে ফিরে ট্রেনিংয়ের সময় কাঁধে চোট পেয়ে বসেন শামি। ফলে তিনি জাতীয় দলের সঙ্গে বাংলাদেশে উড়ে যেতে পারেননি।

শামি আপাতত বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ডাক্তারদের নজরদারিতে রয়েছেন।শনিবার বিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে চোট পেয়ে শামির ছিটকে যাওয়ার কথা জানিয়ে দেওয়া হয়। সেই সঙ্গে এও জানানো হয় যে, অভিজ্ঞ পেসারের বদলি হিসেবে জাতীয় নির্বাচকরা উমরানকে দলে ঢুকিয়ে দিয়েছেন। এক্ষেত্রে অর্শদীপের বিকল্পও হাতে ছিল জাতীয় নির্বাচকদের। তবে তাঁকে টপকে রোহিতের সংসারে ঢুকে পড়েন উমরান।

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য ভারতের পরিবর্তিত স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), শিখর ধওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়স আইয়ার, রাহুল ত্রিপাঠী, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিষাণ (উইকেটকিপার), শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর উমরান মালিক, মহম্মদ সিরাজ, দীপক চাহার ও কুলদীপ সেন।

এই নিয়ে দ্বিতীয়বার বাংলাদেশ সফরের ওয়ান ডে সিরিজের স্কোয়াডে বদল করতে হল ভারতকে। এর আগে রবীন্দ্র জাদেজা ও যশ দয়ালের পরিবর্তে শাহবাজ আহমেদ ও কুলদীপ সেনকে স্কোয়াডে ঢুকিয়ে দিয়েছিলেন জাতীয় নির্বাচকরা।