বিরাটকে নিয়ে সচিনকে টেনে এবার বড় মন্তব্য করলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি

প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি মারাত্মক খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। এমন কী ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট এবং টি-টোয়েন্টিতেও অত্যন্ত খারাপ পারফরম্যান্স করেছেন। তার উপর আবার তাঁর কুঁচকির চোট গোদের উপর বিষফোঁড়া হয়ে উঠেছে। যার জেরে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওডিআই খেলতে পারেননি তিনি। দ্বিতীয় ওডিআই-এও অনিশ্চিত কোহলি।

এই পরিস্থিতিতে কোহলিকে দল থেকে বাদ দেওয়ার নিয়ে যখন সরব অধিকাংশ ক্রিকেট বিশেষজ্ঞ, তখন কোহলির পাশে দাঁড়িয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট এবং প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়৩৩ বছরের তারকা এজবাস্টন টেস্টে মাত্র ১১ এবং ২০ রান করতে পেরেছিলেন। এর পর টি-টোয়েন্টিতে তাঁর দু’টি ইনিংস মিলিয়ে মাত্র ১২ রান করেন তিনি। আইপিএল থেকে জাতীয় দল কোহিলর খারাপ ফর্মের ধারা অব্যাহত।

২০১৯ সালে নভেম্বরে শেষ বার সেঞ্চুরি করেছিলেন তিনি। তার পর থেকে তিন অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি।সংবাদ সংস্থা এএনআই-কে সাক্ষাৎকার দওয়ার সময়ে সৌরভ দাবি করেছেন, ‘এমনটা খেলাধুলায় ঘটেই থাকে। এটা সবার ক্ষেত্রেই ঘটেছে। এটা সচিনের সঙ্গে হয়েছে, রাহুলের সঙ্গে এটা হয়েছে, আমার সঙ্গে হয়েছে, কোহলির সঙ্গেও হচ্ছে। এর পরেও অনেকের সঙ্গেই ঘটবে। এটি খেলাধুলার এটি পার্ট।

আমি মনে করি, একজন ক্রীড়াবিদ হিসেবে, কে কী বলছে না শুনে এটা নিয়ে সচেতন হতে হবে এবং নিজের খেলাটা খেলে যেতে হবে।’ তিনি আরও যোগ করেছেন, ‘অবশ্যই, আন্তর্জাতিক ক্রিকেটে ওর যা পরিসংখ্যান, সেটা গুণমান ছাড়া হয় না।ও একটি কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। ও নিজেও সেটা জানে। কাটিয়েছেন এবং তিনি তা জানেন। ও অসাধারণ একজন প্লেয়ার।

তিনি আরো জানাচ্ছেন, ‘ও নিজেই জানে, ওর নিজের মান অনুযায়ী এটা ভালো খেলতে পারেছে না। তবে আমি ওর ঘুরে দাঁড়ানোর বিষয়ে আশাবাদী। তবে ওকেই এই পথ খুঁজে বের করতে হবে। ওকে আবার সফল হতে হবে, যে সাফল্য ও গত ১২-১৩ বছর বা তারও বেশি সময় ধরে পেয়েছে।’