জন্মদিনে বিতর্ক উসকে দিয়ে অজানা রহস্য ফাঁস করলেন সৌরভ গাঙ্গুলী,তোলপাড় ক্রিকেট বিশ্ব

সৌরভ গাঙ্গুলী যিনি বাংলার অন্যতম গর্ব, যাকে বলা হয় প্রিন্স অফ কলকাতা, কিন্তু একটা সময় ছিল যখন সৌরভ গাঙ্গুলীকে নিয়ে একটা বড় বিতর্ক সৃষ্টি হয়েছিল ভারতীয় ক্রিকেটের মধ্যে। ভারতীয় টিম থেকে পুরোপুরি ছেটে ফেলা হয় সৌরভকে, কিন্তু কিছু ব্যাপার ছিল যেগুলো সম্পর্কে আজ পর্যন্ত মুখ খোলেননি সৌরভ, এবার নিজের জন্মদিনে ফাঁস করলেন কিছু পুরনো কথা।

ভারতীয় কোচ হিসাবে জন রাইটের মেয়াদ শেষ হয় এবং এর পরে গ্রেগ চ্যাপেল ভারতীয় দলের কোচ হন। কিন্তু তার পরেই সৌরভ গঙ্গোপাধ্যায় এবং গ্রেগ চ্যাপেল বিতর্কের জন্ম হয়। এই বিতর্ক শিরোনামে জায়গা পেয়েছিল। সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন তাকে চ্যাপেলের কারণে ৬ মাস ভারতীয় ক্রিকেটের বাইরে কাটাতে হয়েছে। এটি তার জন্য একটি কঠিন সময় ছিল। কারণ এটি তার ব্যাটিং বা বোলিং-এর বিষয় ছিল না। এটি অন্য কিছু ছিল।

আসলে, সৌরভ গঙ্গোপাধ্যায় বিশ্বাস করেন যে বিতর্কের পরে যখন তাকে ভারতীয় দল থেকে সরিয়ে দেওয়া হয়েছিল, তখন ঘরোয়া ক্রিকেট খেলা চ্যালেঞ্জিং ছিল না। তবে যে ধরনের পরিবেশ তৈরি হয়েছিল তা খুব কঠিন ছিল। সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ‘যখন আমাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল, আমি এটিকে বিরতি হিসাবে নিয়েছিলাম। কারণ আমি গত ১৩ বছর ধরে ক্রিকেট খেলছি। এই পর্বের আগে, আমি ভারতের হয়ে একটানা ১৩ বছর খেলেছি। আমি কখনোই কোনো সিরিজ এবং সফর মিস করিনি। আচ্ছা এখন আমি এটাকে ক্রিকেটে বিরতি হিসেবে নিই যে আমার ১৭ বছরের পুরো ক্যারিয়ারে এই ৬ মাস বিরতির মতো কেটেছে’।

তিনি আরও বলেন, ‘এটা কিছু ঘটে যাওয়ার পরের চিন্তা। আপনি যখন কাউকে নিয়োগ করেন, আপনি অ্যাপয়েন্টমেন্ট দেন তখন ভালো ভেবেই দেন।ভালো কাজের জন্য কাউকে নিয়োগ করলেও অনেক সময় তা সঠিক প্রমাণিত হয় না। তবে আমি বিশ্বাস করি এটা জীবনের অংশ। তাই ভুল বলা যাবে না’।

আপনার কি মনে হয় গ্রেগ চ্যাপেল কে ভারতের কোচ করা, এই সিদ্ধান্তটা কি সঠিক ছিল নাকি ভুল! আপনার মতামত কমেন্টে জানান?