দ: আফ্রিকা ব্যাটসম্যানের ধোকাদারিতে রেগে গেলেন স্টার্ক,মাঠেই ঘটলো তুমুল কান্ড,দেখুন ভিডিও

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর লড়াই বর্তমানে জমে উঠেছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম স্থানে বর্তমানে অস্ট্রেলিয়া রয়েছে। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার সিরিজ শুরু হওয়ার আগে পর্যন্ত দ্বিতীয় স্থানে ছিল দক্ষিণ আফ্রিকা। ভারতীয় দল ছিল চার নম্বরে এবং শ্রীলংকা ছিল তৃতীয় নাম্বারে। তবে অস্ট্রেলিয়ার কাছে দক্ষিণ আফ্রিকা পরপর দুই ম্যাচ হেরে রীতিমতো এই লিস্ট থেকে পিছিয়ে পড়েছে যা ভারতকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দিকে ঠেলে দিচ্ছে। তবে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার মধ্যে হওয়া দ্বিতীয় ম্যাচে ঘটলো বিতর্কিত ঘটনা।

আপনারা নিশ্চয়ই জানেন বিগত বেশ কিছুদিন ধরে একটা বিতর্কিত ঘটনা ঘটছে ক্রিকেটের ময়দানে আর সেটা হল ম্যানকাডিং, অর্থাৎ বলার বল করার সময় যদি নন স্ট্রাইকার সেদিকের দাগ থেকে বাইরে থাকে সেক্ষেত্রে বোলার সোজাসুজি উইকেটে বল লাগিয়ে তাকে আউট করতে পারে। আর এই সম্পর্কিত একটি বিতর্কিত ঘটনা ঘটলো যেখানে জড়িত ছিলেন মিচিল স্টার্ক এবং দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ডি ব্রায়ান।

ব্যাট করছিলেন দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন টিমবা বাভূমা। কিন্তু বল করতে আসার সময় মিচিল স্টার্ক দেখেন যে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান খুব আরাম করে দাগের বাইরে দাঁড়িয়ে আছে নন স্ট্রাইকারে। সঙ্গে সঙ্গে অস্ট্রেলিয়ার বোলার তাকে বলেন যে এই দাগের বাইরে যাওয়াটা তোমার উচিত নয়। এটা একটা কারণের জন্য এখানে দেওয়া হয়েছে। ম্যাচের পরিস্থিতির ভীষণ উত্তপ্ত হয়ে পড়ে, দেখুন ভিডিও :

দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া সিরিজের কথা যদি বলতে হয় তাহলে এই সিরিজের ইতিমধ্যে দুটি ম্যাচে অস্ট্রেলিয়ার জয়লাভ করেছে এবং দক্ষিণ আফ্রিকার ব্যাটিং রীতিমতো মুখ থুবড়ে পড়েছে অস্ট্রেলিয়ার বোলারদের সামনে। প্রথম ম্যাচে যদিও বা দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার পারফরমেন্স সমানে সমানে ছিল তবে দ্বিতীয় ম্যাচে একতরফা জিতেছে অস্ট্রেলিয়া এবং একটা ইনিংসে জিতে যায়।

এখনকার দিনের টেস্ট ম্যাচ গুলিতে এতটা জয়ের পার্থক্য দেখা যায় না যেখানে একটা দল ইনিংসে জিতছে আরেকটা দলের বিরুদ্ধে তাও আবার দক্ষিণ আফ্রিকার মত দলের এরকম পরিস্থিতি। এটা দেখেই বোঝা যায় যে অস্ট্রেলিয়া কতটা কঠিন ক্রিকেট খেলেছে।