১-০ তে ভারত সিরিজ জিততেই,ভারতীয় দলকে নিয়ে বি’স্ফোরক মন্তব্য করে দিলেন টিম সাউদি

নিউজিল্যান্ড বনাম ভারতের মধ্যে খেলা তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে ডাকওয়ার্থ লুইস স্টার্ন নিয়ম অনুযায়ী টাই হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত ভারত ১-০ ব্যবধানে লিড নিয়ে সিরিজ নিজেদের করে নেয়। আপনাদের জানিয়ে রাখি যে সিরিজের শেষ ম্যাচে অধিনায়ক কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে টিম সাউদিকে দলের নেতৃত্ব দেওয়া হয়েছিল। কিন্তু বৃষ্টির কারণে এই ম্যাচ চেষ্টা করেও জিততে ব্যর্থ হন টিম সাউদি। এমন পরিস্থিতিতে সিরিজ হারের পর নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন টিম সাউদি। আসুন জেনে নিই কি বললেন সাউদি?

কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে টিম সাউদিকে অধিনায়ক করা হয়েছিল। ম্যাচের পরে কিউয়ি অধিনায়ক টিম সাউদি তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ‘আমরা ভালো শুরু করলেও শেষ করতে পারিনি। আমরা প্রথম ইনিংসে গতি হারিয়েছিলাম কিন্তু দ্বিতীয় ইনিংসে দ্রুত উইকেট পাওয়ার কথা বলেছিলাম। আমরা জানতাম যে আমরা যদি সেই উইকেটটি পেতে পারি, যে কোনও কিছু ঘটতে পারে এবং পরিস্থিতি সেভাবেই চলছিল, কিন্তু দুর্ভাগ্যবশত বৃষ্টি পুরো খেলাটি ধুয়ে ফেলল এবং সবকিছু নষ্ট করে দিল। বৃষ্টি না হলে ম্যাচটি আকর্ষণীয় হত। আমাদের বোলাররা ভালো প্রচেষ্টা করে ছিল।’

প্রকৃতপক্ষে, ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে খেলা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারত ১-০ জিতেছে। আপনাদের জানিয়ে রাখি যে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়ে গিয়েছিল, তারপরে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টিম ইন্ডিয়া ৬৫ রানে জিতেছিল। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করতে গিয়ে কিউয়ি দল ২০ ওভারে ১৬০ রান করেছিল এবং জয়ের জন্য ভারতকে ১৬১ রানের টার্গেট দিয়েছিল। কিন্তু বৃষ্টি ম্যাচে ভারতের ইনিংস বাধাগ্রস্ত হয় এবং ম্যাচটি ডাকওয়ার্থ-লুইস-এর নিয়ম অনুসারে নির্ধারিত হয়। আর নিউজিল্যান্ড দল ১-০ ব্যবধানে সিরিজটি হেরে যায়।

এর পাশাপাশি টিম সাউদি ভারতের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ সম্পর্কে বলেছেন, ‘ভারতের বিরুদ্ধে ওয়ানডে ক্রিকেট খেলাটি দুর্দান্ত হবে, আশা করি স্টেডিয়ামটি ভক্তে পূর্ণ হবে।’ নিউজিল্যান্ড এবং ভারতের মধ্যে খেলা তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেবৃষ্টি না থামার কারণে আম্পায়াররা ম্যাচটি শেষ করার সিদ্ধান্ত নেন। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচটি টাই করা হয়।

প্রথমে ব্যাট করে ভারতের সামনে ১৬১ রানের টার্গেট দেয় নিউজিল্যান্ড। যার জবাবে বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ হওয়া পর্যন্ত নয় ওভারে চার উইকেটে ৭৫ রান করে ভারত। কিন্তু বৃষ্টি দেখে আম্পায়াররা ম্যাচটি টাই ঘোষণা করে এবং ভারত ১-০ ব্যবধানে সিরিজ জিতে নেয়।