সূর্যকুমার যাদবকে নিয়ে বি’স্ফোরক মন্তব্য করে দিলেন রস টেলর!তোলপাড় ক্রিকেটবিশ্ব!

বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে সূর্য কুমার যাদব। তাকে আটকানোর মতো কোনো পদ্ধতি বিপক্ষ দলের বোলারদের কাছে নেই। তাই সিরিজের দ্বিতীয় ম্যাচে কার্যত একার হাতে নিউজিল্যান্ডকে বিধ্বস্ত করেছেন সূর্যকুমার যাদব। বে ওভালে তাঁকে থামানোর কোনও উপায় খুঁজে পাননি কিউয়ি বোলাররা। শেষমেশ ১১টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৫১ বলে ১১১ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন যাদব। কিন্তু সেই সূর্য কুমার যাদব কে নিয়ে এবার চরম মন্তব্য করলেন রস টেলর।

সূর্যকুমারকে আটকানোর উপায় হিসেবে টেলর বলেন, ‘যত বেশি সম্ভব অন্য ব্যাটসম্যানকে বল করে যাও। দিনের শেষে ও একজন মানুষ। ও ভুল করবেই। তবে ফিফটি-ফিফটি সুযোগগুলোকে কাজে লাগাতে হবে।’পরক্ষণে টেলর বলেন, ‘তবে এই মুহূর্তে যেভাবে ও (সূর্যকুমার) ব্যাট করছে, অসাধারণ। এমসিজিতে যে ছক্কাগুলো মেরেছে, দর্শকাসনের ১০-১৫ সারি টপকে যাচ্ছিল। ম্যাকলিন পার্কেও যদি ওরকম ছক্কা মারে, বল স্টেডিয়ামের বাইরে চলে যাবে নিশ্চিত।’

এই অবস্থায় নেপিয়ারের ডু অর ডাই তৃতীয় টি-২০ ম্যাচে কীভাবে সূর্যকুমারকে আটকানো যাবে, নিউজিল্যান্ড দলকে গুরুত্বপূর্ণ পরামর্শ দিলেন রস টেলর। প্রাক্তন কিউয়ি তারকা ইএসপিএন-ক্রিকইনফোর আলোচনায় এও আশঙ্কা প্রকাশ করেন যে, মেলবোর্নে যে ছক্কাগুলি হাঁকিয়েছেন সূর্যকুমার, সেরকম ছক্কা যদি ম্যাকলিন পার্কে তাঁকে মারতে দেখা যা, তাহলে বল স্টেডিয়ামের বাইরে চলে যাবে নিশ্চিত।

২০২২ সালে সূর্যকুমার যাদব ব্যাট হাতে যেরকম তাণ্ডব চালিয়েছেন, তার ধারেকাছেও পৌঁছতে পারেননি কেউ। চলতি বছরে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এক হাজার রানের গণ্ডি টপকে গিয়েছেন তিনি। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে এক বছরে ১০০০ আন্তর্জাতিক টি-২০ রানের মাইলস্টোন টপকান সূর্যকুমার।

স্বাভাবিকভাবেই বছরের শেষ টি-২০ ম্যাচেও ব্যাট হাতে ঝড় তুলতে চাইবেন তিনি। এখন দেখার যে, টেলরের দাওয়াই কাজে লাগিয়ে সূর্যকুমারকে থামাতে পারেন কিনা সাউদিরা।