‘সচিন,পন্টিং,লারা,কোহলি দেখেছি,এমন ব্যাটার দেখি নি’:ভারতীয় প্লেয়ারকে নিয়ে বললেন মাইকেল ভন

ভারতীয় ক্রিকেট দল বিগত একটা লম্বা সময় ধরে তার দুর্দান্ত ব্যাটিং লাইনআপের জন্য বিখ্যাত কারণ ভারতীয় দলের একটা সময় শচীন থেকে শুরু করে সৌরভ রাহুল দ্রাবিড় লক্ষণ যুবরাজ সিং বীরেন্দ্র শেবাগ একের পর এক ট্যালেন্টেড ক্রিকেটার থেকে এসেছে এবং পরবর্তী যুগে বিরাট কোহলি রোহিত শর্মারা এই পরম্পরা বজায় রেখেছেন। তার সাথে সর্বদাই ভারতীয় ক্রিকেটের সমালোচনা করা ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন ভারতীয় দলের এক ক্রিকেটারকে নিয়ে বড় মন্তব্য করলেন।

মাইকেল ভন সারা বিশ্বে বিখ্যাত শুধুমাত্র ভারতীয় দলকে সমালোচনা করার জন্য। কিন্তু ভারতীয় ক্রিকেটাররা যে লেভেলের পারফরম্যান্স করছে তাতে করে ভারতীয় দলের ক্রিকেটারদের প্রশংসা করা ছাড়া তার কাছে আর কোন রাস্তা নেই আর সেই কারণে ভারতীয় ক্রিকেটার শুভমন গিলকে নিয়ে তিনি অবিশ্বাস্য মন্তব্য করে দিলেন।।

তিনি বলেছেন যে শুভমন গিল ভীষণ ট্যালেন্ট একজন ক্রিকেটার। শুধু ট্যালেন্টেড নয় তাকে ওপরওয়ালা এতটাই গিফট দিয়েছে যে সে একজন মহান ক্রিকেটার হওয়ার মতো যোগ্যতা রাখে। অনেক ক্রিকেটার দেখেছি তবে এই ধরনের ট্যালেন্টেড ক্রিকেটার দেখিনি এবং তিনি এটাও জানিয়েছেন যে তিনি নিশ্চিত শুভমন গিল কে কিছুটা সময়ের মধ্যেই বিরাট কোহলির মত ক্রিকেটারদের সাথে তুলনা করা হবে।

জানিয়ে রাখবো যে শ্রীলংকার বিরুদ্ধেও শুভ মন গিল দুরন্ত সেঞ্চুরি করেছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে যে তিনি ভালো পারফরম্যান্স করবেন এটা আগে থেকেই বোঝা যাচ্ছিল তবে ডবল সেঞ্চুরি করবেন এটা হয়তো কেউ এক্সপেক্ট করেনি এমনকি শুভমান গিল জানিয়েছেন যে তিনি নিজেও এক্সপেক্ট করেননি যে ডবল সেঞ্চুরি পর্যন্ত তিনি যেতে পারবেন।

সব মিলিয়ে ভারতীয় দলের ভবিষ্যত ব্যাটসম্যানদের পরম্পরাকে বজায় রাখার জন্য ভারতীয় দল বিশেষত বিসিসিআই যে সঠিক ক্রিকেটারদের সুযোগ দিয়েছে সেই নিয়ে আর কোন সন্দেহ রইল না। বাংলাদেশের মাটিতে ইসান কিষানের ডাবল সেঞ্চুরি এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে শুভমন গিলের ডাবল সেঞ্চুরি। ওপেনিং জুটি হিসেবে রোহিত অথবা শিখর ধাওয়ানদের রিপ্লেস করতে রীতিমতো তারা প্রস্তুত।।