লেজেন্ডসদের লীগে সৌরভ গাঙ্গুলীর দলের বিরুদ্ধে কারা খেলবেন! ৫৩ জনের নাম ঘোষণা

লেজেন্ডস ক্রিকেট লিগে (এলএলসি) যে সৌরভ গঙ্গোপাধ্যায় খেলবেন, এটা আগেই জানা গিয়েছিল। এ বার সেই প্রতিযোগিতায় অংশ নিতে চলা ৫৩ জন ক্রিকেটারের তালিকা প্রকাশ করা হল আয়োজকদের তরফে। সৌরভ একটি ম্যাচ খেললেও তাঁকে বড় নামের বিরুদ্ধেই খেলতে হবে।

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে একটি বিশেষ ম্যাচে খেলতে নামবেন সৌরভ।এলএলসি জানিয়েছে, অইন মর্গ্যান, বীরেন্দ্র সহবাগ, মুথাইয়া মুরলীধরন, মিসবা উল-হক, জন্টি রোডস, মিচেল জনসন, ব্রেট লি, শেন ওয়াটসন, রস টেলর এবং ডেল স্টেনের মতো প্রাক্তন ক্রিকেটাররা এই প্রতিযোগিতায় অংশ নেবেন।

ভারতের পাঁচটি শহরে ১৭ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর ম্যাচগুলি হবে। এর মধ্যে রয়েছে কলকাতাও। পাশাপাশি লখনউ, দিল্লি, যোধপুর এবং কটক ও রাজকোটের মধ্যে কোনও একটি মাঠে ম্যাচ হবে। পাকিস্তানের ক্রিকেটারদের অংশ নেওয়ার ক্ষেত্রে সরকারের অনুমতি লাগবে। সেটা পেলেই তাঁরা অংশ নিতে পারবেন।

এই প্রতিযোগিতার প্রথম মরসুম হয়েছিল এ বছরেরই জানুয়ারিতে। ওমানের মাসকাটে ম্যাচগুলি হয়েছিল। ইন্ডিয়া মহারাজা, ওয়ার্ল্ড জায়ান্টস এবং এশিয়া লায়ন্স নামে তিনটি দল খেলেছিল। মহারাজার নেতৃত্বে ছিলেন মহম্মদ কাইফ, জায়ান্টসের অধিনায়ক ছিলেন ড্যারেন স্যামি। লায়ন্স নেতৃত্ব দেন মিসবা।

এই প্রতিযোগিতার জন্য ইতিমধ্যে সৌরভ গাঙ্গুলী প্রস্তুতি নিতে শুরু করেছেন এবং জিমে বিভিন্ন রকমের ব্যায়াম এক্সাসাইজ করার ছবিও তিনি ইতিমধ্যে নেট মাধ্যমে শেয়ার করেছেন।