ওয়ান ডে ম্যাচে T20 খেলছে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা! দিশেহারা ভারতীয় বোলিং

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে জয় লাভ করে বেশ কিছুটা আত্মবিশ্বাসী ছিল ভারতীয় ব্রিগেড কিন্তু প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও টসে হেরে গেছে ভারত এবং আজকে ওয়েস্ট ইন্ডিজ টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে এবং সেই সিদ্ধান্তটা যে একদম সঠিক সেটা প্রমাণ করে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজের ওপেনাররা। দুর্ধর্ষ ব্যাটিং ওয়েস্ট ইন্ডিজের ওপেনার হোপ এবং কাইলি মিয়ারস এর। তাদের সামনে দিশেহারা ভারতীয় বোলিং।

ভারতের বোলিংয়ে কোনো রকম ধার দেখা যায়নি এবং সেই কারণে ভারতীয় বোলাররা সম্পূর্ণরূপে দিশেহারা এবং ওয়ানডে ম্যাচে টোয়েন্টি টুয়েন্টি খেলছে ওয়েস্ট ইন্ডিজ এর ব্যাটসম্যানরা। Mayers এর সামনে তো কোন রকম ভাবে ভালো বলই করতে পারছে না ভারতীয় বোলাররা, T20 নয়, T10 খেলছে মেইরস।

এখনো পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের রান ১৬ ওভারে ৯৯ রান, এখনো পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের একটা উইকেটই নিতে পেরেছে ভারতীয় বোলাররা। তাও আবার পার্ট টাইমার দীপক হুডা উইকেট পেয়েছে। সেটা থেকে পরিষ্কার হয়ে গেছে যে বুমরা শামি ছাড়া ভারতীয় বোলাররা এখনো অনেকটা পিছিয়ে রয়েছে আন্তর্জাতিক স্ট্যান্ডার্ড থেকে। মেয়ার্স ২৩ বলে ৩৯ রান করে ফিরেছেন প্যাভিলিয়নে। হোপ ৪০ রানে নট আউট, তার সাথে ব্রুকস ১৮ বলে ১৯ রানে নট আউট।

ওয়েস্ট ইন্ডিজ যদি একটা লম্বা রান করতে পারে তাহলে সেটা ভারতীয় টিমের পক্ষে চেজ করা সহজ হবে না। আর বর্তমানে যে পরিস্থিতিতে ম্যাচটি রয়েছে তাতে একটা লম্বা স্কোর যে ওয়েস্ট ইন্ডিজ তৈরি করতে চলেছে সেটা পরিষ্কার।

জানিয়ে রাখি যে গত ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজ ভারতের তৈরি করা বিশাল রানের পাহাড়ের কাছাকাছি পৌঁছে গেছিল এবং কোনো রকমে তিন রানে জয় ছিনিয়ে নেয় ভারত। বাংলাদেশের বিরুদ্ধে আত্মসমর্পণ করলেও ভারতের বিরুদ্ধে যে কড়া টক্কর দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সেটা পরিষ্কার।