চার ছক্কার বন্যায় ডবল সেঞ্চুরি উইলিয়ামসনের! এশিয়ার বুকে গড়লেন নতুন রেকর্ড!

অবশেষে এ বছর টেস্টে তিন অঙ্কের ইনিংস খেললেন কেন উইলিয়ামসন। ২০২১ সালে জানুয়ারি মাসের পর আবার হেলমেট খুলে, ব্যাট তুলে শতরান উদ্‌যাপন করলেন তিনি। সে বারও দ্বিশতরান করেছিলেন তিনি। বৃহস্পতিবারও দ্বিশতরান করলেন। সেই দ্বিশতরানটাও এসেছিল পাকিস্তানের বিরুদ্ধে। এ দিনও বাবরদের বিরুদ্ধেই দ্বিশতরান করলেন তিনি। আগেরটা এসেছিল নিজেদের দেশে, এ দিন শতরান করলেন করাচিতে। উইলিয়ামসনের টেস্ট কেরিয়ারে পঞ্চম দ্বিশতরান।

পাকিস্তানের বিরুদ্ধে খেলতে আসার আগেই টেস্ট ক্রিকেটের নেতৃত্ব দেওয়া থেকে নিজেকে সরিয়ে নেন উইলিয়ামসন। নিউ জ়িল্যান্ডকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতানো অধিনায়ক লাল বলের ক্রিকেটে শুধু ব্যাটিংয়ে মন দিতে চান। সেই কারণেই নেতৃত্ব ছেড়েছেন। দায়িত্বের বোঝা কাঁধ থেকে নামতেই চলতে শুরু করল উইলিয়ামসনের ব্যাট। পেয়ে গেলেন শতরান। যেটাকে তিনি দ্বিশতরানে নিয়ে গেলেন।

শেষ ১০টি ইনিংসে মাত্র একটি অর্ধশতরান এসেছিল উইলিয়ামসনের ব্যাট থেকে। নেতৃত্ব ছেড়েই এল দ্বিশতরান।পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টে ৬১২ রান তুলে ইনিংস শেষ করল নিউ জ়িল্যান্ড। প্রথম ইনিংসে পাকিস্তান ৪৩৮ রান তোলে। বাবর আজ়ম করেন ১৬১ রান। সলমন আঘাও শতরান করেছিলেন।

সেই রানের জবাবে ব্যাট করতে নেমে নিউ জ়িল্যান্ড তুলল ৬১২ রান। উইলিয়ামসনের দ্বিশতরান ছাড়াও রান পেয়েছেন টম লাথাম। তিনি ১১৩ রান করেছিলেন। ডেভন কনওয়ে ৯২ রান করেন। ইশ সোধি করেন ৬৫ রান। উইলিয়ামসন দ্বিশতরান করতেই ইনিংস ডিক্লেয়ার করে দেন নতুন অধিনায়ক টিম সাউদি।

পাশাপাশি জানিয়ে রাখি যে ইংল্যান্ডের বিরুদ্ধে ইতিমধ্যে হোয়াইটওয়াশ হতে হয়েছে পাকিস্তানের দলকে আর এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে যেভাবে তারা লেজে গোবরে হয়েছে তাতে এই ম্যাচে তাদের পক্ষে জেতা রীতিমতো কঠিন ব্যাপার।।