চার-ছক্কার বন্যা,ডি ভিলিয়ার্সের মতো 360 শট,মাস্টার্স লীগে জ্যাক কালিসের রুদ্র রূপ!রইলো ভিডিও

আমেরিকায় এখন যেন চলছে ক্রিকেটের ধুম! কিছুদিন আগেই মার্কিন মুলুকে অনুষ্ঠিত হয়েছিল মেজর লিগ ক্রিকেট টুর্নামেন্ট। এখন সেখানে হচ্ছে ইউএস মাস্টার্স টি-১০ লিগ (US Masters T10 League)। এই টুর্নামেন্টে একাধিক অবসর নেওয়া অভিজ্ঞ ক্রিকেটার অংশ নিয়েছেন। টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছিল টেক্সাস চার্জার্স ও ক্যালিফোর্নিয়া নাইটস। ইউএস মাস্টার্স টি-১০ লিগের এই ম্যাচে ব্যাট হাতে রীতিমতো তান্ডব দেখান দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক জ্যাক কালিস (Jacques Kallis)।

৪৭ বছরের কালিসের রুদ্র রূপের সাক্ষী রইল ক্রিকেট বিশ্ব।১৬ অক্টোবর জীবনের হাফসেঞ্চুরির আরও কাছে পৌঁছে যাবেন জ্যাক কালিস। ৪৮-এর কোঠায় পা দেওয়ার আগে ব্যাট হাতে বিধ্বংসী মেজাজে দেখা গেল জ্যাক কালিসকে। টেক্সাস চার্জার্সের বিরুদ্ধে টস জেতেন ক্যালিফোর্নিয়া নাইটসের অধিনায়ক সুরেশ রায়না। প্রথমে ব্যাটিং করে ১ উইকেট হারিয়ে নাইটরা তোলে ১৫৮ রান। তার মধ্যে ৩১ বলে ৬৪* রানের দুরন্ত ইনিংস উপহার দেন জ্যাক কালিস। তাঁর ইনিংস সাজানো ছিল ৮টি চার এবং ৩টি ছয় দিয়ে। স্ট্রাইকরেট ছিল ২০৬.৪৫।

```

কালিসকে যোগ্য সঙ্গ দেন মিলিন্দ কুমার। তিনি ২৮ বলে ৭৬ রানের অপরাজিত ইনিংস খেলেন। শেষ অবধি টেক্সাস চার্জার্সকে ১৫৯ রানের টার্গেট দেয় ক্যালিফোর্নিয়া। নির্ধারিত ১০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১০ রান তোলে টেক্সাস। যার ফলে ৪৮ রানে ম্যাচ জিতে নেয় সুরেশ রায়নার ক্যালিফোর্নিয়া নাইটস।

সব মিলিয়ে, প্রাক্তন ক্রিকেটারদের আরও একবার খেলার মাঠে দেখিয়ে রীতিমতো আবেগপ্রবণ ক্রিকেট ভক্তরা, তারা যেন এটারই অপেক্ষা করছিলেন। তবে সব ক্ষেত্রে অতিরিক্ত ক্রিকেট হচ্ছে চারপাশে এরকমটা মনে পড়ছে ক্রিকেট বিশেষজ্ঞদের আরো একটি মহল।

```

পাশাপাশি, আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে জয়লাভের পরে আজকে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে ভারতীয় দল।