শার্দুল ঠাকুরকে দলে নিতে তরুণ সুপার ফাস্ট বোলারকে দিল্লিকে দিয়ে দিল KKR!

দিল্লি ক্যাপিটালসের কাছ থেকে শার্দুল ঠাকুরকে দলে নিচ্ছে কলকাতা নাইট রাইডার্স, এমন খবরে সিলমোহর পড়ে সোমবার। আইপিএলের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় যে, ট্রেড উইন্ডো দিয়ে শার্দুলকে জালে তুলেছে কেকেআর। পরে কলকাতা ফ্র্যাঞ্চাইজির তরফেও শার্দুলকে দলে নেওয়ার কথা ঘোষণা করা হয় সোশ্যাল মিডিয়ায়।তবে টিম ইন্ডিয়ার তারকা পেসারকে দলে নেওয়ার জন্য এক তরুণ ক্রিকেটারকে ছেড়েও দিতে হয়েছে নাইট রাইডার্সকে।

মুম্বইয়ের ঘরোয়া পেসার আমন খানকে দিল্লির হাতে তুলে দিয়েছে কেকেআর, যাঁর ব্যাটের হাতটাও মন্দ নয়।শার্দুলকে ১০.৭৫ কোটি টাকার বিশাল মূল্য দলে নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। গত মরশুমে ১৪ ম্যাচে মাঠে নেমে ১৫টি উইকেট নেন তিনি। একটি ম্যাচে ৩৬ রানে ৪ উইকেট নিয়ে কেরিয়ারের সেরা বোলিংও করেন ঠাকুর। তবে রান খরচ করেছেন যথষ্ট। প্রতিপক্ষ ব্যাটসম্যানদের তিনি ওভার প্রতি প্রায় ১০ রান (ইকনমি রেট ৯.৭৮) করে উপহার দিয়েছেন। ব্যাট হাতে ১০.৮১ গড়ে ১২০ রান সংগ্রহ করেন শার্দুল। স্ট্রাইক-রেট ছিল ১৩৭.৯৩।

```

অন্যদিকে ২৫ বছর বয়সী আমন খানকে ২০ লক্ষ টাকার বিনিময়ে দলে নিয়েছিল কলকাতা। গত মরশুমে কেকেআরের জার্সিতে তাঁর আইপিএল অভিষেক হয়। যদিও ১টি মাত্র ম্যাচে মাঠে নামার সুযোগ পান তিনি। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে এখনও পর্যন্ত নিজের একমাত্র আইপিএল ম্যাচে ১ ওভার বল করে ১৩ রান খরচ করেন আমন। কোনও উইকেট পাননি। তিনি ব্যাট হাতে ৩ বলে ৫ রান সংগ্রহ করেন সেই ম্যাচে।

শার্দুল তৃতীয় ক্রিকেটার, যাঁকে এবছর ট্রেড উইন্ডো দিয়ে দলে নিয়েছে কেকেআর। এর আগে গুজরাট টাইটানস থেকে কলকাতা দলে নিয়েছে কিউয়ি পেসার লকি ফার্গুসন ও আফগান তারকা রহমানউল্লাহ গুরবাজকে। সব মিলিয়ে কলকাতা নাইট রাইডার্স এবারে একটা শক্তিশালী দল তৈরি করার চেষ্টা করছে।

```

পাশাপাশি এই বছরেই সম্ভবত ধোনির শেষ আইপিএল হতে চলেছে, তবে জাদেজা কে তিনি csk তেই রেখেছেন এরকমটাই খবর। তাই নিজের শেষ আইপিএল চ্যাম্পিয়ন হয়ে শেষ করার চেষ্টা করবেন মহেন্দ্র সিং ধোনি।