হরিণ শিকার করতে এসে ফেঁসে গেল চিতা! হরিণকে বাঁচাতে বন্ধু গরিলা চিতাকে চেপে ধরল!ভিডিও ভাইরাল

আজকাল যখন তখন হুটহাট ইন্টারনেটে বিভিন্ন ধরনের ভিন্ন রকমের ভাইরাল ভিডিও দেখা যায়।যার মধ্যে অনেকগুলো ভিডিও খুব অল্প সময়ের মধ্যে হয়ে যায় জনপ্রিয় ভাইরাল ভিডিও ।এমন কিছু ভিন্নধর্মী ভিডিও আছে যা দেখলে আপনার মন ছুয়ে যাবে। আপনিও পড়ে যাবেন এক অদৃশ্য মায়ার বাঁধনে ।এমন একটি ভিডিও রাতারাতি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়সে ভিডিওতে তেমন কিছু নেই কিন্তু আছে এক অসম্ভব বন্ধুত্বের কাহিনী ।এমন বন্ধুত্ব যা বারবার ভাবিয়ে তুলেছে নেট দুনিয়ার সকল নেটিজেনদের। দ্রুতগামী এবং শক্তিশালী প্রাণীদের মধ্যে সবার শীর্ষে রয়েছে চি,তা।

চি,তা তার আকারের তুলনায় অনেক শক্তিশালী হয়ে থাকে। চি,তা বিড়াল শ্রেণীর অন্তর্ভুক্ত একটি প্রাণী। সমতল এবং পাহাড়ি বনভূমিতে এদের বসবাসএদের মধ্যে কিছু কিছু প্রজাতি আছে যারা একা চলাচল করে।এরাই বনে রাজত্ব করে পৃথিবীর কিছু কিছু অঞ্চলে এদের বসবাস, পৃথিবীতে যত প্রাণী আছে সবচাইতে দ্রুতগামী হচ্ছে এরা। সমতল এবং পাহাড়ি পাহাড়ি বনাঞ্চলে বসবাস করে। তবে কিছু কিছু প্রজাতি সমতল ভূমি হিং,স্রবেশি লক্ষ্য করা যায়। এরা অন্য কোনো প্রাণীকে ভ,য় পায় না। বিশাল আকৃতির হাতিকেও এরা ভ,য় পায় না।শিকা,রির দক্ষতার দিক দিয়ে এরা খুব পারদর্শী। জানোয়ারের পরিচয় তার হিং,স্রতার মাধ্যমে।

আর চি,তা হচ্ছে সবচেয়ে বেশি হিং,স্র প্রাণী। আমাদের দেশের বিভিন্ন বন অঞ্চলেও এদের দেখা মিলে। অনেক সময় এরা বিভিন্ন লোকালয়ে প্রবেশ করে ফেলে। লোকালয় রাতের বেলা শিকারের সন্ধানে প্রবেশ করলে পরে রাস্তায় ভুলে গিয়ে রাতারাতি বের হতে না পারলে বিভিন্ন জায়গায় লুকিয়ে থাকে।এবং বিভিন্ন পোষা প্রাণী ও মানুষের উপর মাঝেমাঝে আক্রমণ করে বসে। এ ধরনের অনেক ভিডিও ইন্টারনেটে সচরাচর পাওয়া যায়।

আজকের এই ভিডিওতে দেখানো হয়েছে এই হিং,স্র চি,তাও মাঝেমধ্যে নিরীহ প্রাণীর হাতেই বিপদে পড়ে যায়। ভিডিওটিতে একটি চি,তা একটি হরিণের উপর আক্রমণ করে।অনেকক্ষন ছোটাছুটির পর অবশেষে হরিণটিকে সে ধরতে সক্ষম হয়। এবং তার গলায় কামড়ে ধরে। প্রথমত হরিণটি যদিও প্রাণের ভ,য়ে পালাচ্ছিল কিন্তু পরে যখন চি,তার হাতে ধরা পড়ে যায় তখন সে উল্টো আক্রমণ করে বসে।অনেকক্ষণ দুজনের ধস্তাধস্তির পর একসময় হরিণ তার লম্বা সিং দিয়ে চি,তাটির পেটের মধ্যে বসিয়ে দেয়। চেষ্টা করলে অবশ্যই সফলতা পাওয়া যাবে।

হরিণটি কিভাবে তার জীবন বাঁচিয়েছে তা দেখতে উক্ত ভিডিওটি দেখতে পারেন।এমন সময় হরিণের বন্দু গরিলা চলে আসে। এবং হরিণকে শত্রুর হাত থেকে রক্ষা করে বন্য পশুদের মাঝেও ভালোবাসা আছে। তারা অন্যের বিপদে ঝাপিয়ে পড়ে বন্য পশুদের থেকে আমাদের ঐক্যবদ্ধ হওয়ার শিক্ষা গ্রহণ করতে হবে তাহলে একটি গ্রাম ঐক্যবদ্ধ হলে সমাজ ঐক্যবদ্ধ হবে । সমাজ ঐক্যবদ্ধ হলে একটি দেশ ঐক্যবদ্ধ হবে দেশ ঐক্যবদ্ধ হলে শত্রুকে মোকাবেলা করা।