দলে ফিরে প্রথম ওভারেই বিপক্ষের কোমর ভেঙে অনবদ্য রেকর্ড গড়লেন জসপ্রিত বুমরাহ !রইলো ভিডিও

একটা লম্বা সময় পর ভারতীয় দলের প্রত্যাবর্তন করেছেন ভারতের অন্যতম সেরা বোলার বুমরা। বিগত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দল তাকে ভীষণভাবে মিস করেছে একথা বলাই যায় তবে আগামী ৫০ ওভারের বিশ্বকাপে ভারতীয় দল কোনভাবেই তাকে মিস করতে চাইবে না। তার কারণটা যেন আরো একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন বুমরাহ। আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাঠে ফিরেই নিজের শক্তিকে বুঝিয়ে দিলেন ভারতীয় পেসার জসপ্রীত বুমরাহ। এতদিন মাঠের বাইরে বসে থেকে আর অনুশীলন করে তিনি নিজেকে কতটা তৈরি করেছেন সেটাই বোঝালেন জসপ্রীত বুমরাহ।

ভারত বনাম আয়ারল্যান্ডের সিরিজের প্রথম ম্যাচের প্রথম ওভারেই নিজেকে প্রমাণ করলেন ভারতের অধিনায়ক। এদিন বল হাতে ইনিংসের প্রথম ওভার করতে আসেন জসপ্রীত বুমরাহ। প্রথম ওভারে এসেই দুটি উইকেট তুলে নিলেন তিনি।এদিনের ম্যাচে প্রথমে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় দলের ক্যাপ্টেন জসপ্রীত বুমরাহ। তাঁর সিদ্ধান্ত যে ভুল ছিল না সেটা তিনি নিজের প্রথম ওভারেই প্রমাণ করলেন। এদিন প্রথম ওভারে বল করতে এসে ওভারের প্রথম বলেই চার হজম করেন তিনি। বুমরাহর প্রথম বলেই চার মারেন আয়ারল্যান্ডের তারকা ব্যাটার অ্যান্ডি বলবির্নি। তবে এটা তো সবে শুরু ছিল। কারণ পরের বলেই অ্যান্ডি বলবির্নিকে বোল্ড করে সেটা বুঝিয়ে দেন বুমরাহ।

```

জসপ্রীতের বলে অফ সাইডে শট খেলতে গিয়ে ভুল করে বসেন অ্যান্ডি বলবির্নি। তাঁর ব্যাটে লেগে বলটি উইকেটে লাগে এবং বোল্ড হয়ে সাজঘরে ফেরেন অ্যান্ডি বলবির্নি।এরপরে ব্যাট করতে নামেন লরকান টাকার। বুমরাহের এই ওভারে তৃতীয় ও চতুর্থ বলটি সেভাবে বুঝতেই পারেননি লরকান টাকার। তবে লরকান টাকার ভেবেছিলেন সহজেই বুমরাহকে মেরে ছাতু করা যাবে। অন্য ভাবনা নিয়ে ওভারের পঞ্চম বলটি খেলতে যান তিনি। লরকান টাকার অনকটা সূর্যকুমার যাদবের স্টাইলে বাউন্ডারি হাঁকাতে চান। কিন্তু তিনি সম্পূর্ণ ব্যর্থ হন। এবং ভারতীয় দলের উইকেটরক্ষক সঞ্জু স্যামসনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান লরকান টাকার।

প্রথম ওভারের পাঁচ বলের মধ্যেই মাত্র চার রানে দুই উইকেট হারিয়ে ফেলে আয়ারল্যান্ড। তখন সকলের মুখেই বুমরাহের কথা। ধারাভাষ্যকাররা বলে ওঠেন ‘বুমরাহ ইস ব্যাক’। ওভারের ছয় নম্বর বলটাও ইয়র্ক করেন বুমরাহ। ভারতীয় পেসারের এমন স্পেল দেখে এসিয়া কাপের আগে ভারতীয় টিম ম্যানেজেন্টের মুখ চওড়া হাসি ফুটে উঠতেই পারে। সকলেরই একটাই কথা ‘বুমরাহ ইস ব্যাক’। কোনও আন্তর্জাতিক টি টোয়েন্টি ম্যাচে এটাই বুমরাহের প্রথম ওভারে দুই উইকেট শিকার।

```

বুমরা ছাড়াও ভালো বোলিং করতে দেখা গেছে আজকে আর্ষদিপ সিং, রবি বিষ্ণইদের, যারা একের পর এক উইকেট নিয়ে আয়ারল্যান্ডের কোমর ভেঙে দিয়েছেন। যার জন্য বড় কোন রান করতে পারেনি আয়ারল্যান্ড।