‘সূর্যকুমার যাদব যা করেন তা…’ সূর্যকুমারকে নিয়ে চমকপ্রদ মন্তব্য করে দিলেন গ্লেন ফিলিপস

বিশ্ব ক্রিকেটে বর্তমান মুহুর্তে সবথেকে প্রতিভাশালী ব্যাটসম্যান যদি কেউ হয়ে থাকে তাহলে সেটা সূর্য কুমার যাদব অন্তত টি-টোয়েন্টি ক্রিকেটে তার ধারে কাছে এই মুহূর্তে কেউ নেই। বাবুর আজম থেকে শুরু করে বিরাট কোহলি কেউই সূর্য কুমারের তুখোর ব্যাটিং ফরম এবং অবাস্তব সব শটের সামনে ফিকে পড়ে যাচ্ছে। রিজওয়ান সূর্যকে কম্পিটিশন দিলেও স্ট্রাইক রেট এর তুলনায় রিজওয়ান সূর্যের অর্ধেক। আর সূর্য কুমারের ভক্ত যে শুধু ভারতে রয়েছে এরকমটা নয় ,নিউজিল্যান্ড ক্রিকেটার গ্লেন ফিলিপস সূর্য কুমারের কত বড় ভক্ত সেটা তিনি নিজেই জানালেন।

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। এখন সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভালের মাঠে রবিবার অর্থাৎ ২০ নভেম্বর। দুই দেশের ম্যাচের আগে ভারতের তারকা ব্য়াটার সূর্যকুমার যাদবকে নিয়ে বড় মন্তব্য করলেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান গ্লেন ফিলিপস। কিউয়ি ব্যাটার গ্লেন ফিলিপস বিশ্বাস করেন যে তিনি স্বপ্নেও সূর্যকুমার যাদবের মত ব্যাট করতে পারবেন না। তিনি জানিয়েছেন যে তিনি কখনও স্কাই-এর মতো শটও মারতে পারবেন না।

```

গ্লেন ফিলিপস বলেন, ‘সূর্য একজন অসাধারণ খেলোয়াড়। তিনি যা করেন তা আমি স্বপ্নেও ভাবতে পারি না। আমি চেষ্টা করতে চাই না। কিন্তু আমার খেলা তার থেকে অনেক আলাদা। কব্জিতে ছক্কা মারার শিল্প তাঁকে সত্যিই বিশেষ করে তোলে।’টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে সূর্যকুমার যাদবের পারফরম্যান্স খুবই ভালো। এই সময়ে, সূর্যকুমার টুর্নামেন্টের ছয় ম্যাচে ২৩৯ রান করেছেন। এই ক্যালেন্ডার বছরে তিনি ৪৩ রানের গড়ে এবং ১৮৬-র দুর্দান্ত স্ট্রাইক-রেটে ১০৪০ রান করেছেন সূর্যকুমার যাদব। এর সাথে, তিনি এই বছর টি-টোয়েন্টি ফর্ম্যাটে বিশ্বের শীর্ষ স্কোরারও হয়েছেন।

তিনি আইসিসি ক্রমতালিকায় শীর্ষস্থান দখল করেছেন। ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় ম্যাচে নামার আগে কিউয়ি তারকা গ্লেন ফিলিপস বলেন, ‘আমার শক্তি আছে এবং তাদের আছে। আমরা দুজনেই আমাদের কাজ বিভিন্নভাবে করি। আমরা দুজন যেভাবে খেলি, তাতে প্রতিপক্ষকেও আমাদের চাপে রাখার সুযোগ দেয়। এটি টি-টোয়েন্টি ঝুঁকি ও পুরস্কারের অংশ।’আমরা আপনাকে জানিয়ে রাখি যে টি টোয়েন্টি বিশ্বকাপে, টিম ইন্ডিয়াকে সেমিফাইনালে ১০উইকেটে শোচনীয় পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল।

```

এর পরে টিম ইন্ডিয়া নিউজিল্যান্ড সফরে রয়েছে, যেখানে দুটি দলের মধ্যে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলা হবে। টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্বের দায়িত্ব হার্দিক পান্ডিয়ার কাছে হস্তান্তর করা হয়েছে, কারণ হার্দিককে ২০২৪ সালে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের ভবিষ্যতের অধিনায়ক হিসাবে দেখা হচ্ছে। একই সঙ্গে ওডিআইতে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে শিখর ধাওয়ানের ওপর।