খুলছে না ভারতীয় দলের দরজা,বোলারদের উপর রাগ ঝাড়লেন KKR তারকা রিঙ্কু সিং

কলকাতা নাইট রাইডার্স এর জন্য ২০২২ সালের আইপিএল খুব একটা স্মরণীয় কিছু ছিল না। তারা মাত্র ছটি ম্যাচে জয়লাভ করে এবং পরবর্তী ধাপে অর্থাৎ প্লে অফ এ তারা যেতে পারেনি। কিন্তু ২০২২ সালের আইপিএলের সব থেকে পজিটিভ যদি কিছু হয়ে থাকে কলকাতা নাইট রাইডার্স এর জন্য সেটা হলো উত্তরপ্রদেশের তারকা ব্যাটসম্যান রিঙ্কু সিং এর ব্যাটিং। যে রিংকু সিং বিগত আইপিএলে খুব বেশি ম্যাচ পেত না খুব জোর তিনটি চারটি ম্যাচ পেতো সে কলকাতা নাইট রাইডার্স এর মিডিল অর্ডারের খুঁটি হয়ে দাঁড়িয়ে যায় 2022 আইপিএল এ। আর তারপর থেকেই ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেছে রিংকু কিন্তু তাও ভারতীয় দলের সুযোগ পাচ্ছে না। আর এবারে সেই ক্ষোভ তিনি উগরে দিলেন বোলারদের বিরুদ্ধে।

শুধু রিংকু সিং নয় পাশাপাশি kkr এর ছেড়ে দেওয়া রাহুল ত্রিপাঠীও দুরন্ত ফর্মে রয়েছেন।রিঙ্কু এখন কেকেআর এর মিডিল অর্ডারের খুঁটি। অন্যজনকে ২০২২ সালের মেগা নিলামের আগেই ছেড়ে দিয়েছিল কেকেআর। দুই তারকারই ঘরোয়া ক্রিকেটে দারুণ ফর্মে আছেন। একদিকে যখন বিজয় হাজারে ট্রফিতে রিঙ্কু সিং ৪০ বলে ৭৩ রানের বিধ্বংসী ইনিংস খেললেন, তখন পরপর দুটি ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন রাহুল ত্রিপাঠী। শনিবার পালামে বায়ুসেনা কমপ্লেক্সের মাঠে চণ্ডীগড়ের বিরুদ্ধে নেমেছিল রিঙ্কুর উত্তরপ্রদেশ। শুরুটা দারুণ হয় করণ শর্মাদের। সেই পরিস্থিতিতে দ্রুত রান তোলার লক্ষ্য নিয়ে চার নম্বরে নামেন রিঙ্কু। ঠিক সেই কাজটাই করেন। ৪০ বলে ৭৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন কেকেআর তারকা। ছ’টি চার এবং চারটি ছক্কা হাঁকান। অর্থাৎ বাউন্ডারি থেকেই ৪৮ রান করেন। স্ট্রাইক রেট ছিল ১৮২.৫।

```

সেই ইনিংসের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে চার উইকেটে ৩০৯ রান তোলে উত্তরপ্রদেশ। যদিও রিঙ্কুর দল জিততে পারেনি। পাঁচ উইকেটে হেরে যায় উত্তরপ্রদেশ।২০২১/২২ মরশুম থেকে সব ফর্ম্যাটে রিঙ্কুর পরিসংখ্যানপরিসংখ্যান অনুযায়ী, ২০২১/২২ মরশুম থেকে সব ফর্ম্যাটে মোট ১,৫০১ রান করেছেন রিঙ্কু। গড় ৬৫.২৬। ১৫ টি অর্ধশতরান করেছেন। শতরান হাঁকিয়েছেন একবার। শুধুমাত্র বিজয় হাজারে ট্রফিতে (২০২১ মরশুম থেকে) ১১ ইনিংসে ৭০০ রান করেছেন রিঙ্কু। স্ট্রাইক রেট ৯৬। গড় ১০০।

টি-টোয়েন্টিতে রিঙ্কুর রান: ৫৭, ৬৩, ১৯, ৪৪, ৪, ১৪, ৩৮, অপরাজিত ৮ এবং ৭৯। লিস্ট ‘এ’-তে রিঙ্কুর রান: ৬৫, ১০৪, অপরাজিত ১, ৭৫, অপরাজিত ৫৮, ৭৬, ৮২, ২০, অপরাজিত ৬৮, অপরাজিত ৭৯ এবং ৭৩ (শনিবার করেছেন)।আইপিএলে রিঙ্কুর রান: ৩৫, ২৩, অপরাজিত ৪২, ৬, অপরাজিত ২৩, ৫ এবং ৪০।প্রথম শ্রেণির ক্রিকেটে রিঙ্কুর রান: ৬৫, অপরাজিত ৬২, ৬, অপরাজিত ২২, ৬৭ এবং অপরাজিত ৭৮।

```

একদিকে যখন রিঙ্কু ভুল ফোটাচ্ছেন, তখন পিছিয়ে নেই রাহুলও। শনিবার সার্ভিসেসের বিরুদ্ধে ১১৩ বলে ১১১ রান করেন সানরাইজার্স হায়দরাবাদের ওপেনার। ১৪ টি চার এবং একটি ছক্কা হাঁকান। যিনি এবার বিজয় হাজারে ট্রফিতে দারুণ ছন্দে আছেন। প্রথম ম্যাচে ৮০ বলে ৭৫ রান করেছিলেন। দ্বিতীয় ম্যাচে বাংলার বিরুদ্ধে শুধু বড় রান করতে পারেননি। ১৪ বলে দু’রান করে আউট হয়ে গিয়েছিলেন। তারপর ফের স্বমহিমায় ফেরেন। মুম্বইয়ের বিরুদ্ধে ১৩৭ বলে ১৫৬ রানের ইনিংস খেলেন মহারাষ্ট্রের ওপেনার। আজ সার্ভিসেসের বিরুদ্ধে শতরান করেন। এবার যে মহারাষ্ট্র এলিট পর্যায়ের গ্রুপ ‘ই’-র শীর্ষে আছে, তার অন্যতম কৃতিত্ব প্রাপ্য রাহুলেরই।