নিজের বাচ্চাকে বাঁচাতে মানুষদের কাছে সাহায্য চাইল মা হাতি,বাঁচলো সন্তান!ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার যুগে আজকাল অনেক ধরনের ভিডিও আমাদের সামনে দৈনন্দিন জীবনে আসে যেগুলো অনেক ক্ষেত্রে আমাদের ভালো লাগে আবার অনেক ক্ষেত্রে আমাদেরকে অনেক কিছু শিক্ষা দিয়ে যায় । সেই রকমই একটি ভিডিও আমাদের সামনে এসেছে যেখানে এক হাতি মানুষের সামনে সাহায্যের আর্জি জানাচ্ছে এবং তার সন্তানকে বাঁচানোর জন্য সাহায্য চাইছে মানুষের কাছে।

এক সন্তানের প্রতি মায়ের ভালোবাসা পৃথিবীর শ্রেষ্ঠ ভালোবাসা। সেটা মানুষ হোক বা পশু, সন্তানের প্রতি মায়ের স্নেহ, মায়া-মমতা সবার থেকেই এগিয়ে থাকে। আর আজ এই পোস্টে আপনাদের কাছে যে ভালোবাসার গল্প নিয়ে এসেছি তা হলো একটি হাতির (Elephant)। মা হাতির তার সন্তানের প্রতি ভালোবাসার এই ভিডিও ভাইরাল হয়েছে। যে ভিডিওটি দেখার পর আপনিও আবেগপ্রবণ হয়ে যাবেন।

```

মোট দুটি ভিডিও ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে মা হাতি তার বাচ্চার পাশে দাঁড়িয়ে আছে। আর দেখতে পাওয়া যাচ্ছে বাচ্চা হাতিটি (Little Elephant) বিশ্রাম নিচ্ছে বা কোনো কারণে শুয়ে আছে। যেখানে তার মা অসুস্থতা ভেবে কি করবেন বুঝে উঠতে পারে না। ভাইরাল হওয়া ভিডিও দেখা যায় বাচ্ছা হাতিটি বেশ ঘুমাচ্ছে। এদিকে তার মা জাগানোর চেষ্টা করলেও হাতিটি উঠছে না, এতে তার মা খুব চিন্তিত। এমন পরিস্থিতিতে বনকর্মীদের কোনরকমে ডাক দেয় যাতে তাকে সাহায্য করে।দেখুন সেই ভিডিও :

দেখুন প্রথম ভিডিও

অন্য একটি ভিডিওতে দেখা যায় যে একটা জঙ্গল এরিয়াতে একটি বাচ্চা হাতি একটি গর্তের মধ্যে পড়ে গেছে এবং সেই বাচ্চাটিকে বাঁচানোর জন্য তার মা এদিক-ওদিক ছুটে বেড়াচ্ছে। প্রথমে সে কাছের রাস্তাতে চলে যায় এবং রাস্তা দিয়ে যাওয়া লোকজনকে কিছু ইশারা করে বলার চেষ্টা করতে থাকে নিজের শুর দিয়ে যাতে তার সাথে লোকজন যায়। তারপরে সে বন কর্মীদের ডাক দেয়। বনকর্মীরা প্রথমে সেই হাতিটিকে সেখান থেকে দূরে সরিয়ে দিলেন এবং তার বাচ্চার কাছে পৌঁছলেন। আর সেখান থেকে সেই বাচ্চা হাতিকে উদ্ধার করলেন। দেখুন ভিডিও :

```

এমন ঘটনাটি মানুষ খুব পছন্দ করেছে এবং ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে। ভিডিওটি দেখার পর অনেক ব্যবহারকারী তাঁদের প্রতিক্রিয়া জানাচ্ছে। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শেয়ার করা হয়েছে। এখন প্রায় 13 মিলিয়ননের বেশি ভিউ হয়েছে। ভিডিওতে অনেকের মন্তব্য দেখা গিয়েছে। একজন ব্যবহারকারী লিখেছেন, ‘এক মায়ের কষ্ট দেখার মতো।’ আরেক ব্যবহারকারী মন্তব্য করেন, ‘মা তো মা, এই মাকে জানাই আন্তরিক অভিনন্দন।’