সাই সুদর্শনের সেঞ্চুরি,হাঙ্গারেকরের WWWWW, ইমার্জিং এশিয়া কাপে পাকিস্তানকে গো-হারা করলো ভারত !

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পুরুষদের ইমার্জিং এশিয়া কাপ চলছে শ্রীলঙ্কায়। অংশগ্রহণকারী দেশগুলির ‘এ’ দলকে নিয়ে। তাতেই বি গ্রুপে জয়ের হ্যাটট্রিক সারল ভারতের এ দল।যশ ঢুলের নেতৃত্বাধীন ভারতীয় এ দল আজ চূর্ণ করল পাকিস্তান এ দলকে। সাই সুদর্শনের অপরাজিত শতরানের সৌজন্যে জয় এসেছে ৮ উইকেটে।আজ কলম্বোয় প্রেমদাসা স্টেডিয়ামে টস জিতে পাকিস্তান এ দল ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। মহম্মদ হ্যারিসের দলকে ৪৮ ওভারে ২০৫ রানে থামিয়ে দেন ভারতের তরুণ তুর্কীরা। কাসিম আক্রাম ৪৮ রান করেন। রাজবর্ধন হাঙ্গরগেকর (Rajvardhan Hangargekar) একটি মেডেন-সহ ৮ ওভারে ৪২ রান খরচ করে ৪২ রানে ৫ উইকেট নেন।

মানব সুথার নেন ৩ উইকেট। রিয়ান পরাগ ও নিশান্ত সিন্ধুর ঝুলিতে গিয়েছে একটি করে উইকেট। জবাবে খেলতে নেমে ৩৬.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারতীয় এ দল। ওপেনার অভিষেক শর্মা ২০ ও নিকিন জোস ৫৩ রান করে আউট হন।ভারতীয় এ দলের হয়ে এদিন বিধ্বংসী শতরান উপহার দিলেন আইপিএলে চমকপ্রদ পারফরম্যান্স উপহার দেওয়া সাই সুদর্শন। চেন্নাইয়ের এই ব্যাটার গুজরাত টাইটান্সের হয়েও সাফল্য পেয়েছেন। চলতি ইমার্জিং এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধে ৮ রান করার পর নেপালের বিরুদ্ধে ৫৮ রানে অপরাজিত ছিলেন। দুটি ম্যাচেই জিতেছিল ভারত।

```

আজ ৩৬ ওভারের শেষে ভারতের জেতার জন্য দরকার ছিল ১২ রান। ৩৭তম ওভারে শাহনওয়াজ দাহানির প্রথম বলে চার মেরে ৯২ রানে পৌঁছে যান সুদর্শন। দ্বিতীয় বলটি ডট। তৃতীয় বলে ছক্কা মেরে পৌঁছে যান শতরানের দোরগোড়ায়। তার পরের বলেই ফের ছক্কা মেরে শতরান পূর্ণ করার সঙ্গে দলের জয় নিশ্চিত করেন সুদর্শন।১১০ বলে ১০৪ রানের অপরাজিত ইনিংসে রয়েছে ১০টি চার ও তিনটি ছয়। ম্যাচের সেরা হয়ে সুদর্শন বলেন, ঝুঁকি না নিয়ে রান করাতেই ফোকাস রেখেছি। এক বা দুই রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখতে চাই।

ডট বলের সংখ্যা যাতে কম থাকে সেটাও নিশ্চিত করা লক্ষ্য থাকে। শ্রীলঙ্কার উইকেটে উপভোগ করছেন ফাস্ট বোলারদের। অভিষেক শর্মার সঙ্গে ওপেনিং জুটিতেও তিনি সন্তুষ্ট।১৯ বলে ২১ রানে অপরাজিত থাকেন অধিনায়ক যশ। দলের বোলারদের পারফরম্যান্সের প্রশংসা করার পাশাপাশি অধিনায়ক বলেন, আমি যখন ব্যাট করতে যাই তার আগেই টপ অর্ডার জয়ের ভিত তৈরি করে দিয়েছিল।

```

নক-আউট পর্বেও সাফল্যের বিষয়ে যশ আত্মবিশ্বাসী।শুক্রবার প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কা এ দলের বিরুদ্ধে খেলবে পাকিস্তান এ। ওইদিনই দ্বিতীয় সেমিফাইনালে যশদের সামনে বাংলাদেশের এ দল। ফলে ফাইনালে আরও একবার ভারত-পাক দ্বৈরথ হওয়ার সম্ভাবনা থাকছেই।