জনশতাব্দী এক্সপ্রেস:ইঞ্জিন ছুটলো সামনের দিকে, বাকি ট্রেন ছুটলো পিছন দিকে,ভিডিও ভাইরাল

যে কোনও মুহূর্তে ঘটতে পারত দুর্ঘটনা! একটি বড়সড় দুর্ঘটনার হাত থেকে রেহাই পেল কিছু মানুষ। যার ভিডিও সামনে এসেছে এবং সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে ইতিমধ্যেই। এই ভিডিও প্রকাশ্যে আসতে আঁতকে উঠছে আমজনতা। যেটা জানা যাচ্ছে তাতে ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডে। কিন্তু কীভাবে কী ঘটল এই বিপত্তি? দেখে নেওয়া যাক তার পুরো ভিডিও এবং জেনে নেওয়া যাক ঠিক কি কারণে এই ঘটনা ঘটেছে।

জানা গিয়েছে যান্ত্রিক গোলযোগের কারণে হঠাৎই গতি বাড়িয়ে পিছন দিকে ছুটে  যায় জনশতাব্দী এক্সপ্রেস।সিগন্যাল ভেঙে ক্রমশ পিছতে থাকে ট্রেন। ববেশ কয়েক কিলোমিটার দূরে গিয়ে থেমে যায়। দিল্লি থেকে তনকপুর যাচ্ছিল ট্রেনটি।  ট্রেনে ৬০ থেকে ৭০ জন যাত্রী ছিল বলে জানা গিয়েছে। কোনও আহত হওয়ার খবর নেই। 

এরপর চক্রপুরে ট্রেনটি থেকে যাত্রীদের নামিয়ে বাসে করে তাঁদের গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হয়। ঘটনায় চালক ও গার্ডকে সাসপেন্ডে করা হয়েছে। দক্ষিণ পূর্ব রেল শাখা থেকে টুইট করে জানান হয়েছে,“১৭,০৩.২০১২ খতিমা-তনাকপুর লাইনের মধ্যে গবাদি পশু এসে পড়ার, সজোরে ব্রেক কষতে হয়। এরপরই ট্রেনটি ক্রমশ পিছন দিকে যেতে থাকে।

ট্রেনটি কিছুটা দূরে গিয়ে থামে। তবে লাইনচ্যুত হয়নি এবং সমস্ত যাত্রীকে নিরাপদে তনকপুরে নিয়ে যাওয়া হয়েছিল। এই ঘটনায় লোকো পাইলট এবং গার্ডকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

একটি বড়সড় দুর্ঘটনার হাত থেকে যে কিছু মানুষ রক্ষা পেল তা বলাই যায়।