মুরগিকে মে-রে তার ছানা ও ডিম খেয়ে হজম করতে না পেরে মৃত্যু কো-বরার, ভাইরাল ভিডিও

কথায় আছে “লোভে পা’প, পা’পে ‘মৃ*-ত্যু”। সম্প্রতি ভাইরাল হওয়া সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওতে যেন এই কথাটি প্র’মাণ দেখলাম আমরা।স’র্প জাতি চিরকালই রহ’স্যময়, কথিত আছে এরা স’ম্মোহনী শ’ক্তির মাধ্যমে পশুপাখিদের স্বী’কার করে। যদিও বৈজ্ঞানিক মতে তা স’ত্যি নয় বলেই প্র’মাণিত হয়েছে।এদের মধ্যে ছোট ছোট সা’পগুলি ব্যাং’, পো’কা প্রভৃতি খে’য়ে বাঁ’চ’লেও বড় সা’পেদের অন্যান্য বড় প’শু গি’লে খে’য়ে তবেই খিদে মেটাতে হয়।

তবে তা পে’টের পক্ষে যতটুকু সইবে, ততটুকু খাওয়া উচিত। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, প্রথমে একজন ব্যক্তি তার পো’ষা মুরগীদের খাওয়ার খাওয়াচ্ছেন।সম্ভবত সা’পটি প্রথমে দুটো মুরগিকে মে*-রে তারপরে ডিমগুলো খেতে যায়। কিন্তু লো’ভে পড়ে অতিরিক্ত ডিম খেয়ে ফেলার ফলে সে হ’জম করতে পারেনি,এর ফলে গ’লা’য় আটকে তার প্র’য়াণ ঘটে।

```

ডিমগুলি চারিদিকে ছড়িয়ে পড়ায় ভদ্রলোকটি আবার ডিমগুলি গুছিয়ে ঠিক করে দেন।সা’পটির এই ম-র্মা’ন্তিক অবস্থা দেখে আমাদের অতি’রিক্ত লো’ভ করলে যে ফল খা’রাপ হয় সেই কথাটি যেন পুনরায় মনে করিয়ে দেয়। বিশেষ করে সা’পটি যদি কম ডি’ম খে’য়ে চলে যেত তাহলে তার এই অবস্থা হতো না।

https://youtu.be/OVjOL0ET1Xk

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত ভাইরাল হয়েছে। সা’পটির অবস্থা দেখে নানাজনে নানা মন্তব্য করেছেন। তবে এই থেকে আমরা শিক্ষা পাই, অতিরিক্ত লো’ভ কখনোই ভালো নয়।

```