বিদায়বেলায় যুবিকে নিয়ে কথা বলতেই ব্রডকে বিশেষ মন্তব্য করলেন যুবরাজ,স্যালুট নেটিজেনদের!

ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করে দিয়েছেন। ৩৭ বছর বয়সি ব্রড শনিবার বলেছিলেন যে পঞ্চম অ্যাশেজ টেস্ট হবে তাঁর ক্যারিয়ারের শেষ টেস্ট। টেস্টে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন ইংল্যান্ডের এই পেস বোলার। ১৬৭ টেস্টে তিনি ছয়শো টিরও বেশি উইকেট নিয়েছেন। ব্রড ২০০৬ সালে তাঁর আন্তর্জাতিক কেরিয়ারে অভিষেক করেছিলেন। কিন্তু ২০০৭ সালেই তাঁর ক্যারিয়ার বেশ চাপের মুখে পড়ে গিয়েছিল। ভারতের প্রাক্তন অভিজ্ঞ অলরাউন্ডার যুবরাজ সিং ২০০৭ সালের T20 বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন।

ব্রড তখন কঠোরভাবে সমালোচিত হয়েছিল কিন্তু তিনি খারাপ অবস্থার মুখোমুখি হন এবং একজন সফল বোলার হয়ে ওঠেন।স্টুযার্ট ব্রডকে ক্যারিয়ারের বড় ক্ষত দেওয়া যুবরাজ সিং এবার ইংলিশ বোলারের অবসর নিয়ে মুখ খুলছেন। ব্রডের জন্য মন খুলে বার্তা লিখলেন যুবি। ব্রডের প্রশংসা করতে গিয়ে একটা বড় কথা বলেছেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন এই অলরাউন্ডার। ব্রডকে টেস্টের অন্যতম বিপজ্জনক বোলার বলে অভিহিত করেছেন যুবরাজ সিং। রবিবার টুইটারে যুবরাজ লিখেছেন, ‘স্টুয়ার্ট ব্রডের সম্মান গ্রহণ করুন। অবিশ্বাস্য টেস্ট ক্যারিয়ারের জন্য অভিনন্দন। লাল বলের অন্যতম সেরা এবং সবচেয়ে বিপজ্জনক বোলার। একটি বাস্তব কিংবদন্তি।

```

আপনার যাত্রা এবং সংকল্প বেশ অনুপ্রেরণাদায়ক হয়েছে। পরবর্তী পর্যায়ে শুভকামনা ব্রডি।’এই সময়ে অবশ্য যুবি তাঁর সেই ছয় ছক্কার কথা মনে করিয়ে দেননি। কারণ হয়তো এমন দিনে ব্রডকে সেই ইতিহাস মনে করিয়ে খারাপ অনুভব করাতে চাননি যুবি। যুবরাজের এই বার্তার পরে নেটিজেনরা দারুণ ভাবে প্রতিক্রিয়া দিয়েছেন। ব্রডের জন্য যুবরাজের এমন বার্তা ভক্তেরা বেশ পছন্দ করছেন।

তাৎপর্যপূর্ণভাবে, সটুয়ার্ট ব্রডের অবসর নিয়ে কথা বলার সময়, যুবরাজের আঘাতে ছয়টি ছক্কার বিষয়েও তার মতামত প্রকাশ করেছিলেন ব্রড। ব্রড বলেছিলেন যে সেই অভিজ্ঞতার পরেই তিনি যোদ্ধার মুডে আসতে শুরু করেছিলেন। যুবরাজের সেই ছয় ছক্কার আঘাত তাঁকে প্রতিযোগিতামূলক হতে সাহায্য করেছিল। ব্রড বলেছিলেন যে তিনি চান যে এটি না ঘটলেই বোধ হয় ভালো হত।

```

ব্রড বলেছে, ‘কিন্তু আমি মনে করি এটা আমাকে শক্তিশালী করেছে যে আমি আজকের প্রতিযোগী হতে পেরেছি। আপনি স্পষ্টতই বিশাল উত্থান-পতনের মধ্য দিয়ে যান, তবে আমি মনে করি যদি আপনার বাউন্স করার ক্ষমতা থাকে তবে আপনি খারাপ দিনগুলিকে পিছনে ফেলে আসতে সক্ষম হবেন।’