হৃদরোগে আক্রান্ত প্রভু, প্রাণ বাঁচাল পোষ্য সারমেয়, দেখুন কিভাবে ?

```

যখন কেউ কুকুর পোষেন বা দত্তক নেন, তখন তাঁরা নতুন সারমেয় সদস্যের কাছ থেকে সাহচর্য প্রত্যাশা করেন। কিন্তু, ব্রায়ান নামে নিউজার্সির এক ব্যক্তি তাঁর পোষ্যের জন্য দ্বিতীয় জীবন পেলেন।সম্প্রতি, খবরের শিরোনামে উঠে এসেছে স্যাডি। ব্রায়ান হৃদরোগে আক্রান্ত হলে তৎক্ষণাৎ বুদ্ধির পরিচয় দেয় জার্মান শেফার্ড প্রজাতির এই কুকুরটি। তাঁর প্রাণ বাঁচিয়ে রাতারাতি হিরো হয়ে গিয়েছে স্যাডি।

ব্রায়ানের যখন হৃদরোগে আক্রান্ত হন, পাশেই ছিল স্যাডি। প্রভুর বিপদ সে সঙ্গে সঙ্গে আঁচ করে নিয়েছিল। ক্রমাগত ব্রায়ানের মুখ চেটে দিতে থাকে যাতে ব্রায়ান কোনও অবস্থাতে অচৈতন্য না হয়ে পড়েন।শুধু তাই নয়। ব্রায়ানকে টেনে নিয়ে যায় তাঁর ফোনের কাছে, যাতে তিনি জরুরি পরিষেবা ডাকতে পারেন।

```

প্রথম মালিক বাড়ি বদল করার পর স্যাডির জায়গা হয়েছিল নিউজার্সির রামাপো-বার্গান পশু রেফিউজি শেল্টারে। কয়েকমাস পর, সেখান থেকেই স্যাডিকে দত্তক নিয়ে বাড়ি আনেন ব্রায়ান। ওই সংস্থা তাদের ফেসবুক পেজে লিখেছে, পুরুষদের সামনে একটু বেশি নার্ভাস হওয়ার স্বভাব স্যাডির। প্রথম দিকে ব্রায়ানকে বিশ্বাস করত না স্যাডি। কিন্তু, ধীরে ধীরে দুজনের মধ্যে একটা বিশেষ বন্ধন গড়ে ওঠে। স্যাডির বুদ্ধিমত্তাকে গুরুত্ব দেন ব্রায়ান।

এখন স্যাডির জন্য দ্বিতীয় জীবন পেলেন ব্রায়ান। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন তিনি। ব্রায়ানের পরিবারের সঙ্গে রয়েছে স্যাডি। মালিকের সঙ্গে ফের একসঙ্গে হওয়ার অপেক্ষায়।