অশ্বিনের সঙ্গে পাঙ্গা! ওয়ার্নারের ভুলের খেসারত দিল পুরো অস্ট্রেলিয়া দল, রইলো ভিডিও

ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের সিরিজে হঠাৎই ডাক পড়ে রবিচন্দ্রন অশ্বিনের। ধোঁয়াশা তৈরি হয়, তাহলে কি বিশ্বকাপের ভাবনায় রাখছে টিম ম্যানেজমেন্ট? দীর্ঘ দেড় বছর পর ওয়ান ডে ফরম্যাটে প্রত্যাবর্তন হয় অশ্বিনের। মোহালিতে প্রথম ওয়ান ডে-তে মাত্র এক উইকেট নিলেও দারুণ বোলিং করেছিলেন রবি অশ্বিন। এই সিরিজের শুরুতেই নজর ছিল রবিচন্দ্রন অশ্বিন বনাম ডেভিড ওয়ার্নার দ্বৈরথে। বাঁ হাতি ব্যাটারদের বিরুদ্ধে অশ্বিন আরও ভয়ঙ্কর। ইন্দোরে তাঁকে চাপে রাখতে মাইন্ড গেম খেলেন ডেভিড ওয়ার্নার। যার খেসারত দিতে হল টিমের বাকিদের।

ইন্দোরে প্রথমে ব্যাট করে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই ক্রিকেটে সর্বাধিক স্কোরের রেকর্ড। মাত্র পাঁচ উইকেট হারিয়ে ৩৯৯ রান তোলে টিম ইন্ডিয়া। ইন্দোরের ছোট মাঠ হলেও ৪০০ রান তাড়া করা সহজ নয়। অজি ইনিংসে ফের বৃষ্টি নামে। ওভারও কমে। ৩৩ ওভারে অস্ট্রেলিয়ার লক্ষ্য দাঁড়ায় ৩১৭ রান। ডেভিড ওয়ার্নার খুবই ভালো ব্যাট করছিলেন। তবে তিনিই বিপদ ডেকে আনেন। তাঁর ভুলে বড়রকমের সমস্যায় পড়ে দল।

```

অজি ইনিংসের ত্রয়োদশ ওভার। অশ্বিন অনবদ্য বোলিং করছিলেন। অশ্বিনকে চাপে ফেলতে ডান হাতে স্টান্স নেন ওয়ার্নার। না, সুইচ হিট নয়, একজন ডানহাতি ব্যাটার হিসেবেই ব্যাটিং শুরু করেন ওয়ার্নার। সুইপ শটে একটি বাউন্ডারিও মারেন। অস্ট্রেলিয়ার ডাগ আউটে তখন হাসির রোল। সকলেই আনন্দে। পরের ডেলিভারিতে সিঙ্গল নিয়ে মার্নাস লাবুশেনকে স্ট্রাইক দেন ওয়ার্নার। অশ্বিন বোল্ড করেন মার্নাসকে। অশ্বিনের সঙ্গে পাঙ্গা নিতে গিয়ে সতীর্থেরই মনসংযোগে ব্যাঘাত ঘটান ওয়ার্নার। লাবুশেন বিরক্ত হয়ে হয়ে মাঠ ছাড়েন। দেখুন ভিডিও :

এক ওভারের ব্যবধানে অশ্বিন ফের আক্রমণে আসতেই ওয়ার্নারও ডান হাতি হন। অশ্বিনের মতো স্পিনারের সঙ্গে পাঙ্গা নেওয়া যে কঠিন তা হয়তো ভুলে গিয়েছিলেন ওয়ার্নার। ডান হাতি ব্যাটারের স্টান্স থেকে রিভার্স সুইপের চেষ্টা (তার চেয়ে নরম্যাল স্টান্স নিলে হয়তো ভালো করতেন)। লেগ বিফোর হন ওয়ার্নার। রিভিউ নেননি। পরে অবশ্য রিপ্লে-তে ধরা পড়ে বল ব্যাটে লেগেছিল। ওয়ার্নারের ভুলে শুধু তাঁর উইকেটই নয়, লাবুশেন এবং এরপর জশ ইংলিশও আউট। মাত্র ৬ বলের মধ্যেই অস্ট্রেলিয়ার তিন ব্যাটারকে ফেরান অশ্বিন।

```

এই খেসারতের পর স্তব্ধ অজি ডাগআউট। ওয়ার্নার নিজেও মাথা নীচু এবং মুখ গোমড়া করে বসে থাকেন। একটা সময় ভদ্রস্থ পরিস্থিতিতেই ছিল অজিরা। অশ্বিনের সঙ্গে মাইন্ড গেমটাই তাদের বিপদ বাড়ায়।

সব মিলিয়ে যে ধরনের পারফরমেন্স আজকে ভারতীয় ব্যাটসম্যানরা করেছে তার সামনে রীতিমতো দিশেহারা অবস্থাতেই দেখা গেল অস্ট্রেলিয়া দলকে।