“দক্ষিণ আফ্রিকা সিরিজে তুলকালাম ঘটাবে ভারতের এই ব্যাটসম্যান..” বড় মন্তব্য করলেন ডি ভিলিয়ার্স

ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির ভক্ত ছড়িয়ে আছে বিশ্বের প্রতিটি কোণায়। টিম ইন্ডিয়া যে দেশেই ক্রিকেট খেলছে সেখানেই কোহলির ভক্তরা তাঁকে সমর্থন করতে আসেন। কোহলির এই বিরাট জনপ্রিয়তার কারণে দীর্ঘদিন পর অলিম্পিক্সে ফিরেছে ক্রিকেট। এই কারণেই বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগের মালিকরা তাঁকে তাদের দেশে খেলার জন্য মরিয়া হয়ে উঠেছে। যদিও বিসিসিআই ভারতীয় খেলোয়াড়দের (অবসরপ্রাপ্ত খেলোয়াড় ব্যতীত) অন্যান্য দেশের টি-টোয়েন্টি লিগে খেলার অনুমতি দেয় না।

এই কারণেই কোহলিকে শুধু আইপিএলেই ভক্তদের বিনোদন দিতে দেখা যায়। কিন্তু এখন বিরাট কোহলির প্রাক্তন আরসিবি সতীর্থ এবং বিশেষ বন্ধু এবি ডি ভিলিয়ার্স তাঁর ইচ্ছা প্রকাশ করেছেন যে তিনি বিরাটকে একবার দক্ষিণ আফ্রিকা টি ২০ লিগে খেলতে দেখতে চান। এবি ডি’ভিলিয়ার্স বলেছেন, ‘অবশ্যই, বিরাট। বিরাটকে সেখানে নিয়ে আসুন। আশা করা যায়, তার ক্যারিয়ার শেষ করার সঙ্গে সঙ্গে সে SA20 তে একটি মরশুম খেলতে পারবে। এটা চমৎকার হবে।’এবি ডি’ভিলিয়ার্স আরও বলেছিলেন যে তিনি নিজেকে আরসিবি রঙে আবারও কোচিংয়ের ভূমিকায় দেখতে চান।

```

তিনি আরও বলেন, ‘আমি তাই আশা করি। মানে, আমার হৃদয় আরসিবি-র সঙ্গে রয়েছে। আমি বহু বছর ধরে সেখানে খেলেছি। ব্যাঙ্গালোরের ভক্তদের সঙ্গে আমার একটি দুর্দান্ত সংযোগ রয়েছে এবং আমি তাদের কাছ থেকে বছরের পর বছর ধরে যে সমস্ত সমর্থন এবং ভালবাসা পেয়েছি তার প্রশংসা করব। আমি কিছুর নিশ্চয়তা দিতে পারি না, তবে ভবিষ্যতে আবার নিজেকে আরসিবি রঙে দেখতে চাই।’

প্রাক্তন প্রোটিয়া ক্রিকেটার এবি ডি’ভিলিয়ার্স ভারতের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে বিরাট কোহলির পারফরম্যান্সের বিষয়ে মুখ খুলেছেন এবং বলেছেন যে ভক্তরা এই সিরিজে তাঁর সেরাটা দেখতে পাবেন। নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে কথা বলার সময়, ডি ভিলিয়ার্স বলেছিলেন যে তিনি কোহলিকে বিরোধী খেলোয়াড়দের সঙ্গে চোখে চোখ রেখে লড়াই করা ও মুখোমুখি বিবাদ করতে দেখতে পারেন। এবিডি প্রোটিয়া খেলোয়াড়দের সতর্ক করে বলেছেন যে ভারতের বিশ্বমানের স্কোয়াড থাকায় আসন্ন সিরিজে তাদের সতর্ক থাকতে হবে।

```

এবি ডি’ভিলিয়ার্স বলেছেন, ‘আমরা বিরাটের সেরাটা দেখতে পাব। বুক চিতিয়ে প্রতিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করতে দেখা যেতে পারে। ভারতীয় দলটি বিশ্বমানের টিম দক্ষিণ আফ্রিকাকে সতর্ক থাকতে হবে।’ দক্ষিণ আফ্রিকার আসন্ন ভারত সফরে, কোহলিকে শুধুমাত্র টেস্ট দলে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং সিরিজের টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচে অংশ নেবেন না তিনি।

সব মিলিয়ে ভারত দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ যে জমজমাট হতে চলেছে এবং উভয় দলের পক্ষে সেটা একটা কঠিন সিরিজ হবে সেই নিয়ে কোন সন্দেহ নেই।