বিগ আপডেট:ইংল্যান্ড সিরিজ থেকে নাম প্রত্যাহার করলেন বিরাট কোহলি,কারণ নিয়ে চাঞ্চল্য!

ইংল্যান্ডের বিরুদ্ধে ঐতিহাসিক ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলেছে ভারতীয় ক্রিকেট দল কিন্তু তার আগেই ভারতীয় ক্রিকেট দলের সবথেকে বড় ধাক্কা চলে এল যেখানে ম্যাচ শুরু হওয়ার মাত্র দু দিন আগে বিরাট কোহলি জানিয়ে দিলেন যে প্রথম দুটি ম্যাচে তিনি ভারতীয় দলের হয়ে খেলতে রাজি নন এ ক্ষেত্রে কেন তার নাম প্রত্যাহার করে নিলেন এর পিছনে কি কারণ রয়েছে সেই রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে।

একটা লম্বা সময় পর ভারতের মাটিতে টেস্ট সিরিজ খেলতে আসছে ইংল্যান্ড দল তাও আবার ছোটখাটো নয় রীতিমত পাঁচটা ম্যাচের টেস্ট সিরিজ। ভারতের মাটিতে বিশ্বের কোন দল এসে আজ পর্যন্ত সহজে সিরিজ জিততে পারেনি। এমনকি বিগত 15 বছরে কোন দল ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিতে যায় নি। সেই জায়গায় ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল যে অনেকটাই মানসিকভাবে এগিয়েছিল সেটা নিয়ে কোন সন্দেহ নেই, তবে বিরাট কোহলির চলে যাওয়া এক্ষেত্রে ভারতীয় দলে একটা বিরাট বড় শূন্যস্থান তৈরি করবে।

```

বিরাট কোহলির তরফ থেকে জানানো হয়েছে যে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে খেলতে পারবেন না, তার প্রধান কারণ হিসেবে এখানে তিনি জানিয়েছেন যে ব্যক্তিগত কিছু কারণ রয়েছে যার জন্য প্রথম দুটি ম্যাচে তিনি খেলার জন্য available থাকছেন না।

যদিও ব্যক্তিগত ঠিক কি কারণ রয়েছে সেই নিয়ে ক্রিকেট ভক্তদের মধ্যে ধোঁয়াশা রয়েছে তবে যেহেতু ব্যক্তিগত কারণ সুতরাং ফ্যামিলি বিষয়ক কিছু হবার সম্ভাবনাই বেশি। যদিও অনেক ক্ষেত্রে ক্রিকেটাররা ব্যক্তিগত কারণে জন্য ছুটি চাইলে ক্রিকেট ভক্তরা ভীষণ অখুশি হন, যদিও ক্রিকেট ভক্তদের এটা মাথায় রাখতে হবে যে প্রত্যেক ক্রিকেটারের কিন্তু ব্যক্তিগত একটা পরিবার রয়েছে এবং পরিবারের ভালো খারাপ সময়ে তাদেরকে পাশে দাঁড়াতে হয়।

```

তবে ভারতীয় দলের বিরাট কোহলির অনুপস্থিতি নিঃসন্দেহে একটা বড় ব্যাপার হয়ে দাঁড়াবে কারণ বিপক্ষ দল সবসময় বিরাট কোহলির মত ক্রিকেটারের থেকে কোথাও না কোথাও মানসিকভাবে একটা চাপের পরিস্থিতিতে থাকে।

ভারতীয় দলে এই মুহূর্তে ভালো ট্যালেন্টের কোনো অভাব নেই কারণ একের পর এক ভালো ট্যালেন্টেড ক্রিকেটার ভারতীয় দলে লম্বা সময় ধরে উঠে আসছে তবে টেস্ট ম্যাচ খেলার মত কোন কোন প্লেয়ার রয়েছে এটা এবার বিসিসিআই কে ভাবতে হবে বিরাটের পরিবর্তে খেলানোর জন্য।