‘নিউটনের জন্ম যদি পাকিস্তানে হত’ তাহলে কি হতো? ভাইরাল খান স্যারের ভিডিও

সারা বিশ্বে জঙ্গী মূলক কার্যকলাপের জন্য বদনাম পাকিস্তান। কাশ্মীরে জঙ্গি মূলক কার্যকলাপ চালানো জঙ্গিদের মদত করা আবার নিজেদের দেশে পৃথিবীর বিখ্যাত সব জঙ্গিদের মাথা গোজার ঠাই দেওয়া, স্বাধীনতার পর থেকে এটাই পাকিস্তানের দৈনন্দিন জীবন। আর সেই কারণে ভারত উন্নতির চরম শিখরে পৌঁছেলেও এখনও পাকিস্তান ভুগছে ভীষণ রকম ভাবে, আর্থিক মন্দা জিনিসপত্রের অস্বাভাবিক দাম, নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। কিন্তু এই পাকিস্তানে যদি বিজ্ঞানী নিউটনের জন্ম হতো তাহলে ঠিক কী রকম হতো সেই কথাই শোনালেন বিহারের পাটনার বিখ্যাত খান স্যার।

সোশ্যাল মিডিয়া মাধ্যমগুলোতে যথেষ্ট জনপ্রিয়তা রয়েছে এই শিক্ষকের, বয়স কম হলেও বোঝানোর সরল পদ্ধতি এবং সব সময় দেশটিতে কথা বলার জন্য তিনি সোশ্যাল মিডিয়া মাধ্যমে যথেষ্ট জনপ্রিয় হয়েছেন। ইতিমধ্যে ইউটিউবে তার লক্ষ্ লক্ষ্ ফলোয়ার রয়েছে। তার ভিডিও গুলোতে বরাবরই তিনি পাকিস্তান এবং ইমরান খানকে তুলোধোনা করে থাকেন। এবারে তিনি বোঝালেন বিজ্ঞানী নিউটনের জন্ম যদি পাকিস্থানে হতো তাহলে ফিজিক্সের সর্বনাশটা ঠিক কিভাবে হতো।

```

পাকিস্তান যেহেতু একটি জঙ্গী মূলক দেশ, তাই তিনি বলছেন নিউটনের মাথার উপরে যে আপেল পড়েছিল যেখান থেকে তিনি মাধ্যাকর্ষণ শক্তি কে আবিষ্কার করেছিলেন, সেটা যদি পাকিস্তান হতো তাহলে তার মাথায় আপেল পড়তো না, বোম পড়তো আর তাহলে নিউটন সেখানেই শেষ এবং ফিজিক্সের একটা বিশাল বড় অধ্যায় মানুষের কাছে হয়তো অজানা থেকে যেত এবং বিজ্ঞান অনেকটা পিছিয়ে যেত।

https://youtu.be/Cg8hRDlv6-c

ঠিক এভাবেই ইমরান খানের দেশকে তুলোধোনা করলেন পাটনার বিখ্যাত খান স্যার। যদিও তিনি হিন্দু না মুসলিম তার আসল নাম কি সেটা কেউ এখনো জানে না, তিনি বরাবর নিজেকে খান স্যার বলেই পরিচয় দেন। কিছুদিন আগে তিনি একটি বিতর্কে জড়িয়ে পড়েছিলেন তার নাম নিয়ে। তবে তিনি তার কাজ বন্ধ করেননি, খুব সহজ পদ্ধতিতে বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া বিভিন্ন তথ্য তিনি মানুষের কাছে তুলে ধরেন।

```

stay on top of news.