কুঁড়ে ঘরে মৃত্যু ভিখারীর! তারপরেই খুলল আসল রহস্য

এলাকায় সবাই তাঁকে চিনত ‘ভিখারি’ বলে। কুঁড়েঘরে সে বাস করত, অনেক কষ্টে জীবন যাপন করত সে। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের ইসলামপুরে (Islampur)। ভিখারীর মৃত্যুর পরে খুব স্বাভাবিকভাবেই তার বাড়িতে থাকা আসবাবপত্র খোলাখুলি করা হয়। আর তাতেই চক্ষু চড়কগাছ মানুষের।

ইসলামপুর (Islampur) পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের লোকনাথ কলোনি এলাকায় থাকতেন কণিকা মোহন্ত। এলাকায় তিনি দুঃস্থ ‘ভিখারি’ (Beggar) বলেই পরিচিত ছিলেন। দিন পাঁচেক আগে মৃত্যু হয় কণিকা মোহন্তর। তারপরই তাঁর পরিবারের লোকজন, আত্মীয়স্বজন ও পাড়া-প্রতিবেশীরা ঘর থেকে উদ্ধার করে ৩ ট্রাঙ্ক ভর্তি গচ্ছিত টাকা। উদ্ধার হওয়ার টাকার পরিমাণ লক্ষাধিক বলেই মনে করা হচ্ছে!

টাকার পরিমাণ আনুমানিক লক্ষাধিক বলেই ধারণা পাড়া-প্রতিবেশী থেকে এলাকাবাসীর। এই ঘটনায় এলাকায় যথেষ্টই চাঞ্চল্য দেখা দিয়েছে। কণিকা মোহন্তর সাথেই থাকতেন তাঁর আরেক বোন মণিকা দাস ও তাঁদের  বৃদ্ধা মা। এক দাদা বাবলু মোহন্ত ইসলামপুরেই অন্যত্র থাকেন। তিনি জানিয়েছেন, জমানো সব টাকা গোনা হচ্ছে।

তারপর সব টাকা তাঁদের বৃদ্ধা মায়ের নামে ব্যাঙ্কে রাখা থাকবে। আর কিছু টাকা দিয়ে বোন কণিকার শ্রাদ্ধশান্তি করা হবে। এই ঘটনায় অবাক হয়েছেন এলাকার মানুষজন।

এতদিন যে ভিখারি হয়ে জীবন যাপন করত তার যে এরকম রহস্য থাকতে পারে সেটা কেউ বিশ্বাসই করতে পারছেন না।