“পাকিস্তান আমাকে ম্যাচ ফিক্সার বলে,ভারতের ক্রিকেট ভক্তরা…” ওয়াসিম আক্রমের মন্তব্যে তোলপাড়!

ওয়াসিম আকরাম বিশ্ব ক্রিকেটে একটা বিশাল বড় নাম। কিন্তু তাকে ঘিরে রয়েছে বেশ কিছু বিতর্ক। প্রথমেই জানিয়ে রাখবো যে বর্তমান মুহুর্তে তিনি অস্ট্রেলিয়াতে থাকেন তিনি আর পাকিস্তানে থাকেন না। সারা বিশ্বের ক্রিকেট ভক্তরা তাকে একজন লেজেন্ড ক্রিকেটার হিসেবেই চেনে কিন্তু ওয়াসিম আকরাম সম্প্রতি বিস্ফোরক মন্তব্য করে জানিয়েছেন যে পাকিস্তানের ক্রিকেট ভক্তরা বিশেষত বর্তমানে যারা সোশ্যাল মিডিয়াতে বেশি active তারা তাকে একজন ম্যাচ ফিক্সার বলে ব্যাখ্যা করে।

তিনি এটাও জানিয়েছেন যে ভারত এবং পাকিস্তান চির প্রতিদ্বন্দ্বী হলেও ভারতের ক্রিকেট ভক্তরা কিন্তু কখনোই ওয়াসিম আকরামকে অসম্মান করেন না এবং ওয়াসিম আকরামকে একজন ক্রিকেটিং লেজেন্ড হিসেবে ব্যাখ্যা করেন এবং সারা ভারত জুড়ে ওয়াসিম আকরামের যথেষ্ট সম্মান রয়েছে এবং তিনি ক্রিকেট সম্পর্কে কতটা জ্ঞানপূর্ণ সেটা ভারতের ক্রিকেট ভক্তরা খুব ভালই জানে আর সেই কারণে সারা ভারতের ক্রিকেট ভক্তরা তাকে সম্মান করে অথচ তার নিজের দেশ পাকিস্তানের সোশ্যাল মিডিয়া লোকজন তাকে ম্যাচ ফিক্সার বলে গালি দেয়।

```

এই ঘটনার জন্য ওয়াসিম আকরাম হোসেন্ভভাবে দুঃখ প্রকাশ করেছেন এবং তিনি মোটেও খুশি নন যে পাকিস্তানের সোশ্যাল মিডিয়ার মানুষজনেরা এত বেশি টক্সিক অর্থাৎ নেগেটিভ কথাবার্তা বলে এবং ওয়াসিম আক্রমের সম্পর্কে এই ধরনের ভুল ধারণা নিয়ে চলে। তিনি জানিয়েছেন যে অস্ট্রেলিয়া ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ অথবা ভারতে যখনই বিশ্বের সেরা বাম হাতি বোলার অথবা বিশ্বের সেরা একাদশ নিয়ে কথা হয় তখনই আমার কথা ওঠে অথচ পাকিস্তানের মানুষজন আমাকে ম্যাচ ফিক্সার বলে যেটা একদমই ভুল।

তিনি এর সাথে আরো যোগ করেছেন যে আমি খুশি যে আমি জীবনের সেই পর্যায়টা পেরিয়ে এসেছি যখন এসব লোকজন ইন্টারনেটে কি বলল না বললো তাতে আমার কিছু যায় আসতো। সব মিলিয়ে ওয়াসিম আকরাম ভারতীয় ক্রিকেট ভক্তদের প্রশংসা করেছেন যে তারা ক্রিকেটারটাকে সঠিকভাবে বোঝে এবং ক্রিকেটের মধ্যে অন্য কিছুকে প্রশ্রয় দেয় না।

```

পাশাপাশি জানিয়ে রাখবো যে, বিশ্বকাপ ফাইনালে পরাজিত হওয়ার পর বর্তমান মুহুর্তে পাকিস্তান দল রীতিমতো ছন্নছাড়া। পাকিস্তানের ক্যাপ্টেন বাবর আজম বিন্দুমাত্র ফর্মে নেই এবং পাশাপাশি মহম্মদ রিজওয়ান তার ফর্ম একদমই খারাপ হয়েছে বিশ্বকাপে।