একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রান! ইংল্যান্ডের ৪৯৮ এর রেকর্ড ভেঙে নতুন ইতিহাস ভারতের মাটিতে!

সারা বিশ্ব ক্রিকেটের কথা বলতে গেলে এই মুহূর্তে সবথেকে চমৎকার ক্রিকেট খেলে ইংল্যান্ডের দল বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে, টি-টোয়েন্টি ক্রিকেটের সব দল ভীষণ অ্যাটাকিং ক্রিকেট খেলে কিন্তু একমাত্র ইংল্যান্ডের দল ওয়ানডে ক্রিকেটে ও আগ্রাসি মনোভাব বজায় রাখে। তবে ইংল্যান্ডের সর্বোচ্চ স্কোর যেটা তারা ২০২২ সালেই করেছিল নেদারল্যান্ডের বিরুদ্ধে সেটা হল ৪৯৮ রান আর সেই রেকর্ড এবার ভাঙলো ভারতের মাটিতে।

সমস্ত ফাস্ট ক্লাস ক্রিকেটের ইতিহাসে দেখতে গেলে একদিনের ক্রিকেটের সর্বোচ্চ রান ৪৯৮। কিন্তু সেই ৪৯৮ রানের রেকর্ড আর রইল না কারণ ফার্স্ট ক্লাস ক্রিকেটের ইতিহাসে ৫০০ রান পেরিয়ে গেল ভারতের একটি দল। যদিও ইন্টারন্যাশনাল ম্যাচ এটা নয় তবে ভারতের ফার্স্ট ক্লাস ক্রিকেটের লেভেল যথেষ্ট ভালো। তামিলনাড়ুর সাথে এই ম্যাচ চলেছে অন্ধ্রপ্রদেশের। আজকের ম্যাচে প্রথমে ব্যাট করতে আসে তামিলনাড়ু কিন্তু তখনও পর্যন্ত কারো জানা ছিল না যে আজকে এক নতুন ইতিহাস লেখা হতে চলেছে।।

```

সম্প্রতি সিএসকে দল থেকে বাদ পড়েছেন নারায়ণ জগদীশণ, কিন্তু তিনি যে একজন অসাধারণ প্লেয়ার সেটা তিনি পরিষ্কারভাবে দেখিয়ে দিলেন আজকের ম্যাচে । তাছাড়া বিগত চারটি ম্যাচে তিনি চারটি সেঞ্চুরি করেছেন এবং আজকের পঞ্চম মাসে তিনি ডবল সেঞ্চুরি করেছেন যা রীতিমতো চমকে দেওয়ার মতো। ১৪১ বলে ২৭৭ রান করে আজকে তিনি ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসের সর্বাধিক স্কোর করলেন। রোহিত শর্মার ২৬৪ রানের রেকর্ড তিনি আজ ভেঙেছেন।

শুধু তাই নয় তার ওপেনিং পার্টনার সাই সুদর্শন ১০২ বলে ১৫৪ রান করেছেন এবং পরবর্তীকালে বাবা ইন্দ্রজিৎ এবং অপরাজিত ৩১ রান করে করেন এবং ৫০৬ রানে তামিলনাড়ু পৌঁছে যায় ২ উইকেটের বিনিময়ে নির্ধারিত ৫০ ওভারে। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এটাই সর্বোচ্চ রান এর আগে ইংল্যান্ড নেদারল্যান্ডের বিরুদ্ধে ৪৯৮ রান করে এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৮১ রান করে। কিন্তু সেই সমস্ত রেকর্ড আজ ভেঙেছেন প্রাক্তন CSK ক্রিকেটার নারায়ন জগদিশন।

```

সব মিলিয়ে তাকে বাদ দিয়ে সিএসকে যে ভুল করেছে সেটা পরিষ্কার করেই দিলেন। তার কারণ পর পর 4 টে সেঞ্চুরি এবং পঞ্চম ম্যাচে ডবল সেঞ্চুরি এটা যে কারো করার সাধ্য নেই। সুতরাং তার ইনিংস যে চির স্মরণীয় হয়ে থাকবে এবং ভবিষ্যতে তিনি যে ভারতীয় দলের জার্সিতে খেলতে পারবেন তার সম্ভাবনা তৈরি হয়েছে।