ভারতের বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তিতে ‘ধোনি’ হয়ে উঠলেন বিরাট,লং-অনের সেই ছক্কা!রইলো ভিডিও

ভারতের একদিনের বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তিতে ‘মহেন্দ্র সিং ধোনি’ হয়ে উঠলেন বিরাট কোহলি। ২০১১ সালের ২ এপ্রিল যেভাবে লং-অনের উপর দিয়ে ছক্কা মেরে খেলা শেষ করেছিলেন ধোনি, ২০২৩ সালের ২ এপ্রিল ঠিক সেখান দিয়েই ছক্কা হাঁকিয়ে খেলায় ইতি টেনে দিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) তারকা। দু’জনের ছক্কার মঞ্চটা আলাদা হলেও ভারতীয় ক্রিকেট ভক্তরা একেবারে নস্ট্যালজিয়ায় ভেসে গেলেন। তাঁরা যেন মনে-মনে বলতে শুরু করলেন, ‘ধোনি ফিনিশেশ অফ ইন স্টাইল’, ‘বিরাট ফিনিশেশ অফ ইন স্টাইল’।

রবিবার চিন্নস্বামী স্টেডিয়ামে এবারের আইপিএলের প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের ১৭২ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে দুর্দান্ত খেলেন বিরাট। চরম ঔদ্ধত্য এবং আত্মবিশ্বাসের সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্সের বোলারদের বেধড়ক মারতে থাকেন। শেষপর্যন্ত ২৩ বলে ছয় রান বাকি থাকা অবস্থায় আরশাদ খানের অফসাইডের বাইরে বলটা লং-অনের উপর দিয়ে বাউন্ডারির ফেলে দেন বিরাট। জিতিয়ে দেন ব্যাঙ্গালোরকে।

```

আর বিরাটের সেই শটের মধ্যে ২০১১ সালের ৫০ ওভারের বিশ্বকাপে ধোনির জয়সূচক শটের ছায়া দেখতে যাচ্ছেন ভারতীয় ক্রিকেটভক্তরা। আজ থেকে পাক্কা ১২ বছর আগে ৪৮.২ ওভারে নুয়ান কুলশেখরার বলটা সেই লং-অনের উপর দিয়েই ছক্কা মেরেছিলেন ধোনি। ফুল ডেলিভারি করেছিলেন শ্রীলঙ্কার পেসার। রাতের আলো আকাশে লং-অনের উপর দিয়ে বলটা বাউন্ডারির বাইরে পড়েছিল। দ্বিতীয়বার একদিনের বিশ্বকাপ জিতেছিল ভারত। দেখুন ভিডিও:

ধোনি এবং বিরাটের সেই ছক্কার মধ্যে কাব্যিক মিলে পেয়ে উত্তাল হয়ে উঠেছে নেটপাড়া। এক নেটিজেন দু’জনের ছক্কার ভিডিয়োও পোস্ট করে লেখেন, ‘ধোনি ফিনিশেশ অফ ইন স্টাইল, বিরাট ফিনিশেশ অফ ইন স্টাইল। ১২ বছর হয়ে গেল। এই দুর্দান্ত রাতের জন্য ধন্যবাদ কিং কোহলি।’

```

অপর এক নেটিজেন ২০১১ সালের ২ এপ্রিলের রাতে ধোনির ছক্কা এবং ২০২৩ সালের ২ এপ্রিলের রাতে কোহলির ছক্কার ছবি পোস্ট করে লেখেন, ‘এটা ২ এপ্রিলের রূপকথা।’সব মিলিয়ে বিরাট কোহলির এই শট পুনরায় বিশ্বকাপ জয়ের সেই রাতের কথা মনে করিয়ে দিয়েছে দেশবাসীকে।