মুম্বাইকে হারিয়েও চরম ধাক্কা RCB-র: KKR ম্যাচে ছিটকে গেল দলের সবথেকে গুরুত্বপূর্ণ প্লেয়ার!

এখনো পর্যন্ত আইপিএল এর কোন সিজনে জয় লাভ করতে পারেনি বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, অধিনায়ক পরিবর্তন করে ডুপ্লেস এর উপর দায়িত্ব দেওয়া সত্ত্বেও চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন অধরা থেকে গেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের, তবে এই সিজনে মুম্বাই ইন্ডিয়ান্সকে প্রথম ম্যাচেই পরাজিত করে রীতিমতো চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আর তাদের সামনে এখন দাঁড়িয়ে কলকাতা নাইট রাইডার্স, তবে প্রথম ম্যাচে জিতে গেলেও কলকাতার সামনে সমস্যায় পড়েছে আরসিবি।

আইপিএলের প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে উড়িয়ে দিয়েছে আরসিবি। সেই ম্যাচেই ধাক্কা খেল তারা। চোটের কারণে বাকি আইপিএলে রিসি টপলির খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হল। মুম্বইয়ের বিরুদ্ধে ফিল্ডিং করতে গিয়ে চোট পান তিনি। পরে জানা গিয়েছে, তাঁর কাঁধের হাড় সরে গিয়েছে। কত দিনের জন্য ছিটকে গেলেন তা জানা যায়নি।আরসিবির ইউটিউব চ্যানেলে আরসিবি কোচ মাইক হেসন বলেছেন, “দুর্ভাগ্যবশত ও হাঁটু মাটিতে গেঁথে গিয়েছিল। তাই কাঁধের উপর পড়ে যায়। কাঁধের হাড় সরে গিয়েছে। ভাগ্য ভাল যে ডাক্তাররা তখনই ওর চিকিৎসা করেছে। আপাতত ওর কাঁধের স্ক্যান করা হয়েছে।

তিনি আরো বলেন, ‘আশা করি প্রাথমিক রিপোর্টে গুরুতর কিছু পাওয়া যাবে না এবং দ্রুত ওকে ফেরত পাব আমরা। তবে না পেলে দেখতে হবে আমাদের হাতে কী বিকল্প রয়েছে। আপাতত ওর সুস্থতার অপেক্ষা করছি।”প্রথম ম্যাচে জিতলেও আরসিবি এমনিতেই চোট-আঘাতে ভুগছে। জোরে বোলার জশ হেজলউড প্রথম সাতটি ম্যাচে খেলতে পারবেন না। চোট রয়েছে গত বার ভাল খেলা রজত পাটীদারের।

গোড়ালির চোটে ভুগতে থাকা পাটীদারও সম্ভবত আইপিএলের প্রথমার্ধে খেলতে পারবেন না।মুম্বইয়ের বিরুদ্ধে আরসিবির জয় নিয়েও মুখ খুলেছেন হেসন। বলেছেন, “জয় দিয়ে শুরু করা দারুণ ব্যাপার। যে ভাবে আমরা বল এবং ব্যাট করেছি, সেটা অসাধারণ। পাওয়ার প্লে-তে উইকেট তোলার লক্ষ্য পূরণ হয়েছে।”

সব মিলিয়ে জোট সমস্যায় বেশ খানিকটা জর্জরিত আরসিবির দল এবং কলকাতা নাইট রাইডার্স এর বিরুদ্ধে তাদের এই লম্বা বোলার টপলি যদি না থাকে তাহলে বেশ কিছুটা চাপে থাকবে আরসিবি।