উড়ন্ত বাংলার ছেলে!রোহিত শর্মার উইকেট নিতে অবিশ্বাস্য ক্যাচ বাংলার অভিষেকের-ভিডিয়ো

  • পশ্চিমবঙ্গের চন্দননগরের ছেলে অভিষেক পোড়েল যেভাবে রোহিত শর্মার ক্যাচটা, তাতে মুগ্ধ হয়ে গিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। মুস্তাফিজুর রহমানের বলে সেই অবিশ্বাস্য ক্যাচ নেন পোড়েল।

এটাই কি এবারের আইপিএলের সেরা ক্যাচ? মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালসের অভিষেক পোড়েলের উড়ন্ত ক্যাচ দেখে সেটাই মনে করছেন অনেকে। শুধু নেটিজেনরা নন, পশ্চিমবঙ্গের চন্দননগরের ছেলে রোহিত শর্মার যে ক্যাচটা অবিশ্বাস্যভাবে ধরলেন, তাতে মুগ্ধ হয়ে গিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ধারাভাষ্যকার হর্ষ ভোগলে তো বলে দেন, ‘এই ক্যাচের মাধ্যমে প্রত্যেকের চোখে এবং মনে নিজেকে গেঁথে দিলে অভিষেক।

দিল্লি ক্যাপিটালস স্থায়ী উইকেটকিপারের সমস্যা মিটিয়ে ফেলল।’মঙ্গলবার দিল্লিতে ১৬.৫ ওভারে মুস্তাফিজুর রহমানের বলে সেই দুর্ধর্ষ ক্যাচ নেন অভিষেক। ওয়াইড ইয়র্কার করেন বাংলাদেশের তারকা পেসার। রোহিতের ব্যাটে লেগে বলটা পিছন দিকে উড়ে যায়। নিজের ডানদিকে ঝাঁপিয়ে অবিশ্বাস্য ক্ষিপ্রতায় বলটা তালুবন্দি করেন অভিষেক। আর একটু হলেই বলটা মাটিতেই পরে যাচ্ছিল। কিন্তু ছোঁ মেরে বলটা তুলে নেন অভিষেক। এক হাতে ক্যাচটা ধরেন।

```

যে ক্যাচটা প্রায় ম্যাচের মোড় ঘুরিয়ে দিচ্ছিল। কারণ তখন ৬৫ রানে খেলছিলেন রোহিত। তিনি আউট হওয়ার পরেই চাপে পড়ে গিয়েছিল মুম্বই।অভিষেকের সেই ক্যাচের পর একটি বল করেন মুস্তাফিজুর। তবে অভিষেকের সেই ক্যাচের ফলে যে একটা ঘোর তৈরি হয়েছিল সেটা তখনও কাটেনি। দেখুন সেই ভিডিও :

https://youtube.com/shorts/hY-StgtJ5kg?feature=share4

কমেন্ট্রি বক্স থেকে ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার ইয়ান বিশপ বলেন, ‘অভিষেক পোড়েল যে ক্যাচটা নিল, সেটা (নিয়ে কথা বলতে) আমায় ফিরে যেতেই হবে। এবার আইপিএলে অনেক তরুণ প্রতিভা উঠে এসেছে। তারা নিজেদের ছাপ রেখে গিয়েছে। কিন্তু পোড়েলের ক্যাচটা সম্ভবত সবকিছুকে পিছনে ফেলে দেবে।’ একইসুরে হর্ষ বলেন, ‘মনে রাখতে হবে যে পোড়েল পরিবর্ত হিসেবে এসেছে (ঋষভ পন্ত না থাকায় তাঁকে দলে নিয়েছে দিল্লি)। আমরা এক রত্ন খুঁজে পেয়েছি।’

```

তবে ওই শুধু ক্যাচটাই নয়, ২০ তম শেষ বলটা যেভাবে রান-আউটের চেষ্টা করেন, তাতেও দুর্দান্ত স্কিল এবং ফিটনেসের পরিচয় দেন অভিষেক। শেষ বলে জয়ের জন্য দু’রান দরকার ছিল মুম্বইয়ের। মরিয়া হয়ে দৌড়ান টিম ডেভিড এবং ক্যামেরন গ্রিন। স্ট্রাইকিং এন্ডের দিকে দৌড়াচ্ছিলেন ডেভিড। তাঁকে এড়াতে উঁচুতে বল ছোড়েন দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নার। বলটা এতটাই উঁচুতেই ছিল যে অনেকটা লাফিয়ে ধরতে হয় অভিষেককে। তারপরও শূন্যে থাকা অবস্থায় স্টাম্প ভেঙে দেন। তবে তাতে রান-আউট হয়নি।