সৌভাগ্যের জন্য আপনার গ্রহেদেবতাকে মজবুত করুন, তাহলেই খুলবে ভাগ্য,জেনে নিন উপায়

অনেকেই জানতে চান, কী ভাবে নিজের ভাগ্য মজবুত করা যায়। এর জন্য কেউ কেউ নানান জ্যোতিষী উপায়, পূজার্চনা বা বাস্তুর উপায় করে থাকেন। তবে সঠিক সমস্যা ও পদ্ধতি না-জানায় উপায় সত্ত্বেও কোনও লাভ হয় না। জ্যোতিষ শাস্ত্রে যে কোষ্ঠির উল্লেখ পাওয়া যায়, তার নবম স্থানকে ভাগ্য স্থান বলা হয়। এই কক্ষের সঙ্গে সম্পর্কযুক্ত উপায় না-করা পর্যন্ত, নানান প্রতিকূলতার কারণে ভাগ্যের পুরোপুরি সঙ্গ লাভ করা যায় না। ভাগ্য স্থানে যে রাশি থাকে, সেই রাশির অধিপতি গ্রহের উপায় করলে ভাগ্য মজবুত হবে।

ভাগ্য স্থানের অধিপতি বৃহস্পতি হলে :

বৈদিক জ্যোতিষ অনুযায়ী মেষ বা কর্কট লগ্নের রাশি হলে বৃহস্পতি ভাগ্য স্থানের অধিপতি হন। এমন জাতকদের কোষ্ঠিতে বৃহস্পতির পরিস্থিতি প্রতিকূল হলে, একাধিক চেষ্টার পরও অনুকূল ফলাফল লাভ করা যায় না। এমন পরিস্থিতিতে বিষ্ণুর আরধনা ও বৃহস্পতিবার হলুদ জিনিস দান করলে ভাগ্যের সঙ্গ লাভ করতে শুরু করবেন। এ ছাড়াও বৃহস্পতিবার আলুতে হলুদ লাগিয়ে গরুকে খাওয়ালে ভাগ্যকে মজবুত করা যাবে।

```

ভাগ্য স্থানের অধিপতি শনি হলে:

কোষ্ঠির লগ্ন বৃষ বা মিথুন রাশির হলে বুঝবেন ভাগ্য স্থানে শনি বসে রয়েছে। ভাগ্যের সঙ্গ লাভের জন্য সেই জাতকদের প্রতিদিন শনি স্তোত্র পাঠ করতে হয়। প্রতিদিন সম্ভব না-হলে অন্তত শনিবার এই স্তোত্র পাঠ করুন। এদিন ১১ বার শনি স্তোত্র পাঠ করবেন। পাশাপাশি এদিন অশ্বত্থ গাছের তলায় সরষের তেলের প্রদীপ প্রজ্জ্বলিত করলে ভাগ্যের সঙ্গ লাভ করতে পারবেন। শনিবার হনুমান চালিসা পাঠ করা উচিত। পাশাপাশি অসহায় ব্যক্তিদের কালো বস্ত্র দান করলেও সুফল পাবেন।

ভাগ্য স্থানের অধিপতি মঙ্গল হলে:

সিংহ বা মীন লগ্নের কোষ্ঠির ভাগ্য স্থান মঙ্গলের। ভাগ্যকে প্রবল করার জন্য মঙ্গলের সঙ্গে সম্পর্কযুক্ত উপায় করা উচিত। মঙ্গলবার যথাসম্ভব বার মঙ্গল বীজ মন্ত্র ওম ক্রাং ক্রীং ক্রৌং সঃ ভৌমায় নমঃ-এর জপ করুন। পাশাপাশি এদিন হনুমান চালিসা পাঠ করলেও ভাগ্যের সঙ্গ লাভ করবেন। মঙ্গলকে প্রসন্ন করার জন্য প্রতি মঙ্গলবার শ্রমিকদের মিষ্টি খাওয়ান। আবার লাল মুসুর ডাল দান করুন। উল্লেখ্য মঙ্গলবার সুন্দর কাণ্ড পাঠ করা উচিত।

```

ভাগ্য স্থানের অধিপতি শুক্র হলে:

কন্যা বা কুম্ভ রাশির লগ্ন হলে আপনার ভাগ্য স্থানের অধিপতি শুক্র। সরস্বতীর পুজো করলে লাভ পেতে পারেন। এর পাশাপাশি প্রতিদিন শুক্রের বীজমন্ত্র ওম দ্রাং দ্রীং দ্রৌং সঃ শুক্রায় নমঃ জপ করলে ভাগ্যের সঙ্গ পাবেন। প্রতি শুক্রবার চাল দান করা উচিত। এমনকি লক্ষ্মীর পুজোও করতে পারেন।

ভাগ্য স্থানের অধিপতি বুধ হলে:

তুলা বা মকর লগ্নের কোষ্ঠির ভাগ্য স্থানে বুধ অধিষ্ঠিত থাকে। ভাগ্যের সহযোগিতা লাভের জন্য এমন ব্যক্তিকে তামার বালা পরা উচিত। এ ছাড়া প্রতিদিন গরুকে সবুজ ঘাস খাওয়ালেও লাভ হতে পারে। ভাগ্যের সঙ্গ লাভ করার জন্য বুধবার গণেশ আরাধনা করুন।

বৃশ্চিক লগ্নের কোষ্ঠি হলে ভাগ্য স্থানে চন্দ্রের আধিপত্য থাকে। বৃশ্চিক রাশির জাতকরা শিবের আরাধনা করলে ভাগ্য মজবুত করতে পারবেন। এর পাশাপাশি ওম শ্রাং শ্রীং শ্রৌং সঃ চন্দ্রমসে নমঃ চন্দ্র মন্ত্রের যথাসম্ভব পাঠ করা উচিত। আবার ভাগ্যের সঙ্গ পাওয়ার জন্য রুপোর গ্লাসে জল পান করতে পারেন।

ধনু লগ্নের কোষ্ঠির ভাগ্য স্থানের অধিপতি সূর্য। তাই ধনু জাতকদের প্রতিদিন সূর্যকে জলের অর্ঘ্য দেওয়া উচিত। গায়ত্রী মন্ত্র পাঠ করুন। এ ছাড়াও ওম খোল্কায় নমঃ মন্ত্র জপ করলেও ভাগ্যের সঙ্গ পেতে পারেন।