জীবনের প্রথম আইপিএল উইকেট নিতেই বুক ফুলিয়ে চরম মন্তব্য করে দিলেন অর্জুন তেন্ডুলকর!

সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের এই মরশুমে তৃতীয় জয় পেয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ম্যাচের শেষ ওভারে অর্জুন তেন্ডুলকর দারুণ একটি ওভার করেন। এই ওভারে অর্জুন উইকেট নেওয়ার পাশাপাশি মুম্বই ইন্ডিয়ান্স দলকে ১৪ রানে জয়ী করেন। আইপিএল-এর ইতিহাসে এটি অর্জুন তেন্ডুলকরের প্রথম উইকেট। এটি ছিল এ দিনের ম্যাচে অর্জুন তেন্ডুলকরের তৃতীয় ওভার। তিনি মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং ওপেন করেন এবং প্রথম দুই ওভারে মাত্র ১৪ রান দিয়েছিলেন।

অর্জুন তেন্ডুলকর শেষ ওভারে ২০ রান ডিফেন্ড করে হায়দরাবাদের মাঠে SRH পরাজিত করে মুম্বই-এর জন্য গুরুত্বপূর্ণ দুই পয়েন্ট সংগ্রহ করে। এই ম্যাচ জিতে অর্জুন তেন্ডুলকর বলেন, ‘অবশ্যই আমার প্রথম আইপিএল উইকেট পাওয়াটা দারুণ ছিল। আমার হাতে যা ছিল এবং যেমন পরিকল্পনা করেছিলাম সেটাই বাস্তবায়ন করতে চেয়েছি এবং মনোযোগ দিয়েছি। আমাদের পরিকল্পনা ছিল শুধু ওয়াইড বোলিং করা এবং লং বাউন্ডারির দিকে ব্যাটরকে খেলানো। ব্যাটসম্যানকে লম্বা সাইডে মারার জন্য বাধ্য করা। আমি বোলিং করতে পছন্দ করি, অধিনায়ক যখনই আমাকে বল করতে বলেন তখনই আমি খুশি হই এবং দলের পরিকল্পনা অনুযায়ী কাজ করি। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করি।’

```

ম্যাচের আগে সচিন তাঁকে কী বলেন সেই নিয়ে প্রশ্নে জবাবে অর্জুন বলেন, ‘আমরা ক্রিকেট নিয়ে কথা বলি, খেলার আগে আমরা কৌশল নিয়ে আলোচনা করি এবং তিনি (সচিন তেন্ডুলকর) আমাকে বলেন যে আমি প্রতি ম্যাচে কী অনুশীলন করি। আমি শুধু আমার রিলিজের দিকে মনোনিবেশ করেছি, ভালো লেন্থ এবং লাইন আপফ্রন্ট বোলিং করেছি। যদি এটি সুইং হয়, এটি একটি বোনাস, যদি এটি না হয়, তাই হোক।’যাইহোক, এর পরে অধিনায়ক রোহিত শর্মা ম্যাচের শেষ ওভারে অর্জুন তেন্ডুলকরকে বোলিং-এর জন্য নিয়ে আসেন এবং তিনি চাপের মুখে ভুবনেশ্বর কুমারকে আউট করেন।

এরই সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্স এই আইপিএলে তাদের তৃতীয় জয় পেয়েছে এবং এখন পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে পৌঁছেছে মুম্বই। অন্যদিকে, এটি সানরাইজার্স হায়দরাবাদ দলের তৃতীয় পরাজয় এবং এই হারের ফলে পয়েন্ট টেবিলের নবম স্থানে নেমে গিয়েছে সানরাইজার্স।ম্যাচের কথা বললে, মুম্বই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯২ রান তোলে। টস হেরে ব্যাট করতে নেমে স্থির শুরু করে মুম্বই। প্রথম উইকেটে ৪১ রান যোগ করেন রোহিত শর্মা ও ইশান কিষাণ। ১৮ বলে ২৮ রান করার পর পঞ্চম ওভারে টি নটরাজনের শিকার হন রোহিত। দ্বিতীয় উইকেটে ক্যামেরন গ্রিনের সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন ইশান।

```

১২তম ওভারের প্রথম বলেই ইশানের ইনিংস শেষ করেন মার্কো জানসেন। ৩১ বলে ৩৮ রান সংগ্রহ করেন তিনি। একই ওভারের পঞ্চম বলে সূর্যকুমার যাদবকে (৭) নিজের জালে জড়ান মার্কো জানসেন। গ্রিন চতুর্থ উইকেটে তিলক বর্মার (১৭ বলে ৩৭) সঙ্গে ৫৬ রানের জুটি গড়েন। বর্মা ১৭তম ওভারে ভুবনেশ্বরের বলে আউট হন। পঞ্চম উইকেটে টিম ডেভিডের (১১ বলে ১৬) সাথে ৪১ রানের জুটি গড়েন গ্রিন। শেষ ওভারের শেষ বলে রান আউট হন ডেভিড। ৪০ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন গ্রিন। ৬টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। এটি তাঁর প্রথম আইপিএল ফিফটি।