মিচিল জনসন,স্টার্কের পর নতুন জনসন,২০ বলে ১৯টা ডট,৩ উইকেট,নতুন অজি বোলারের অবিশ্বাস্য বোলিং!

অস্ট্রেলিয়া তরফ থেকে বাঁহাতি বোলারদের মধ্যে আমরা মিচিল জনসনকে দেখেছি, বর্তমান যুগে মিচিল স্টার্ক কে দেখেছি। তবে এবার এক নতুন বোলিং সেন্সেশনকে দেখতে পাওয়া যাচ্ছে আবার সেই অস্ট্রেলিয়া থেকে যিনি রীতিমতো দাপট দেখাচ্ছেন দ্যা হান্ড্রেড এ । ক্রিকেট জগতে পা রেখেছেন আরও এক বিধ্বংসী পেস বোলার। তিনি তাঁর জ্বলন্ত বোলিং দিয়ে প্রতিপক্ষ ব্যাটারদের বুকে ভয় ধরিয়ে দিচ্ছেন। এই খেলোয়াড়ের এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি, তবে তার আগেই তিনি নিজের বোলিং দিয়ে বাইশ গজে ঝড় তুলেছেন। তাঁর বল করার ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে।

ইংল্যান্ডে অনুষ্ঠিত দ্য হান্ড্রেড লিগে এমন আলোড়ন সৃষ্টি হয়েছিল যে, সর্বত্রই আলোচিত হচ্ছে এই খেলোয়াড়ের নাম। আমরা অস্ট্রেলিয়ার স্পেন্সার জনসনের কথা বলছি। দ্য হান্ড্রেড লিগে, তিনি ২০টি বল করেছিলেন, যার মধ্যে ১৯টি বলই তিনি ডট করেছিলেন। ২০ বলে মাত্র এক রান দিয়ে তিনটি উইকেট শিকার করেছিলেন স্পেন্সার জনসন।কিছুদিন আগে থেকেই ক্রিকেট বিশ্বে স্পেনসার জনসনের নাম ছড়িয়ে পড়েছে। সম্প্রতি তিনি অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে নির্বাচিত হয়েছেন। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে যখন টি-টোয়েন্টি সিরিজ খেলা হবে, তখন তিনি আন্তর্জাতিক অভিষেকের সুযোগ পেতে পারেন। এর আগেই তিনি সারে জাগুয়ার্সের হয়ে গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা ফাইনালে পারফর্ম করেছিলেন। এরপর বুধবার ম্যাঞ্চেস্টার অরিজিনালসের বিরুদ্ধে ওভাল ইনভিনসিবলসের হয়ে দ্য হান্ড্রেড-এ দারুণ পারফর্ম করলেন।

```

২০ বলে ১৯টি ডট বল দিয়ে মাত্র ১ রান খরচ করে ৩টি উইকেটের ম্যাজিকাল ফিগার রেকর্ড করেন তিনি। স্পেনসার জনসন ওপেনার ফিল সল্ট এবং জস বাটলারকে রান করতে দেননি এবং তারপর তিন ব্যাটসম্যান উসামা মীর, টম হার্টলি এবং জশ লিটলকে আউট করে সাজঘরে ফিরিয়ে দেন। ভাইরাল হচ্ছে তাঁর বোলিং-এর এই ভিডিয়ো। দেখে নিন সেই ভিডিও :

স্পেন্সার জনসনের জন্ম ১৯৯৫ সালের ১৬ ডিসেম্বর। তিনি একজন অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেটার। বাঁহাতি ফাস্ট বোলার ইতিমধ্যেই বিভিন্ন টি-টোয়েন্টি লিগে বেশ কয়েকটি দলের হয়ে খেলেছেন। জনসন বিগ ব্যাশ লিগে অ্যাডিলেড স্ট্রাইকার্স এবং ব্রিসবেন হিটের অংশ ছিলেন। তিনি মেজর লিগ ক্রিকেটের (MLC) উদ্বোধনী সংস্করণে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সেরও অংশ ছিলেন। তিনি সম্প্রতি গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায় সারে জাগুয়ার্সের হয়ে খেলেছেন এবং বর্তমানে ওভাল ইনভিনসিবলসের হয়ে দ্য হান্ড্রেডের হয়ে খেলছেন।

```

স্পেনসার জনসন ২০১৭ সালে তার List-A তে অভিষেক করেছিলেন কিন্তু তার প্রথম-শ্রেণি এবং T20 আত্মপ্রকাশ করতে আরও ছয় বছর লেগেছিল। যতদূর তাঁর ক্যারিয়ার সম্পর্কিত, তিনি এ পর্যন্ত চারটি প্রথম শ্রেণি, ৬টি লিস্ট এ এবং ১১টি টি-টোয়েন্টি ম্যাচে পারফর্ম করেছেন। জনসন তিনটি ফর্ম্যাটে যথাক্রমে ২০, ৬ এবং ১২টি উইকেট শিকার করেছেন। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে জায়গা করে নেওয়ার পর স্পেনসার জনসনও এই মাসের শেষের দিকে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করতে পারেন বলে মনে করা হচ্ছে।