WTC ফাইনালের আগেই অবসরের ঘোষণা অজি তারকার! বড়ো সুবিধা হলো ভারতের!

৭ জুন থেকে ওভালে শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC 2023 Final)। এই ম্যাচে ভারতের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া (India vs Australia)। আর এই হাই ভোল্টেজ ম্যাচ শুরু হওয়ার আগেই নিজের টেস্ট ক্রিকেট কেরিয়ারের অবসর নিয়ে বড় ঘোষণা করে ফেললেন অজি ক্রিকেট তারকা ক্রিকেটার। তবে ভারতের বিরুদ্ধে হতে চলা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল কি তিনি খেলবেন ? সেই বিষয়েও তিনি স্পষ্ট উত্তর দিয়েছেন। অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার…

ডেভিড ওয়ার্নার (David Warner)। তিনি জানিয়ে দিলেন, পাকিস্তানের বিরুদ্ধে জানুয়ারি মাসেই শেষ টেস্ট সিরিজ খেলতে নামবেন অজি ওপেনার। এ দিন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে দেওয়া এক সাক্ষাৎকারের ওয়ার্নার বলেন,’আমি যদি WTC ফাইনালে রান করতে পারি এবং অস্ট্রেলিয়ায় ফিরেও খেলা চালিয়ে যেতে পারি তাহলে আমি অবশ্য ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলবো না। আমি যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং অ্যাসেজ (Ashes 2023) খেলতে পারি এবং পাকিস্তান (Australia vs Pakistan) সিরিজেও খেলতে পারি তাহলে আমি অবশই সেই সিরিজে খেলেই কেরিয়ার শেষ করব।‘ এর পাশাপাশি ওয়ার্নার আরও বলেন, ‘আপনাকে রান করতেই হবে। আমি সবসময়েই বলেছি যে ২০২৪ টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) পরেই হয়তো আমি কেরিয়ার শেষ করব।‘

```

৭ জুন থেকে ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলবে ওয়ার্নাররা এরপর রয়েছে অ্যাসেজ। তারপর ডিসেম্বর মাসের ১৪ তারিখ থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। পাকিস্তান সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থাকলেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলবেন না বলে জানিয়েছেন ওয়ার্নার।

দেশের হয়ে এখনও পযর্ন্ত ১০৩টি টেস্ট খেলে ৮১৫৮ রান করেছেন ওয়ার্নার। ২০১১ সালের ডিসেম্বরে টেস্টে অভিষেক হয় তাঁর। জানা যাচ্ছে, একদিনের ক্রিকেট থেকেও অবসর নিয়ে, শুধু টি-২০ ক্রিকেটে মনোনিবেশ করতে চান ওয়ার্নার। সূত্রের খবর, ২০২৪ টি-২০ বিশ্বকাপের পর হয়তো সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন তিনি।

```

তবে সব মিলিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ তুঙ্গে উঠেছে তবে ইংল্যান্ডের ময়দানে ভারতীয় দল যে অতিরিক্ত অক্সিজেন পাবে সমস্ত ভারতীয় ক্রিকেট ফ্যানদের সাপোর্টের জন্য সেই বিষয়টা পরিষ্কার।