Sourav Ganguly: অবশেষে WTC ফাইনালেই পুনরায় ফিরছেন সৌরভ,এবার নতুন ভূমিকায় !

ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship Final 2023) ফাইনাল ম্যাচে ধারাভাষ্য দিতে দেখা যাবে বাংলার মহারাজকে। আগামী সপ্তাহেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে খেলতে নামছে ভারত ও অস্ট্রেলিয়া (India vs Australia)।বুধবার থেকে শুরু হতে চলেছে এই ম্যাচ। আইপিএল (IPL 2023) খেলে ফেরার পর ভারত ও অস্ট্রেলিয়া দল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য অনুশীলন শুরু করে দিয়েছে। ভারত-অস্ট্রেলিয়ার লড়াইয়ের ধারাভাষ্যকারদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হল।

ইংরাজি এবং হিন্দি ছাড়াও তামিল, তেলুগু, কন্নড় ভাষায় ধারাভাষ্য শোনা যাবে বলে জানা গিয়েছে। সুনীল গাওস্কর, রবি শাস্ত্রী, নাসের হুসেন, ম্যাথু হেডেনের মতো ধারাভাষ্যকাররা থাকছেন। তাঁরা ধারাভাষ্য দেবেন ইংরাজিতে। হিন্দি ধারাভাষ্যের দায়িত্বে থাকছেন সৌরভ। তাঁর সঙ্গে থাকবেন হরভজন সিং, দীপ দাশগুপ্ত, এস শ্রীসন্থ। তামিলে ধারাভাষ্য দেবেন ইয়ো মহেশ, সদাগোপান রমেশ, লক্ষ্মীপতি বালাজি এবং শ্রীধরন শ্রীরাম। তেলুগুতে ধারাভাষ্য দেবেন কৌশিক এনসি, আশিস রেড্ডি, টি সুমন এবং কে কল্যাণ।

```

কন্নড় ধারাভাষ্যের দায়িত্বে থাকছেন বিজয় ভরদ্বাজ, এম শ্রীনিবাসা, ভরত চিপলি, পবন দেশপাণ্ডে এবং জে সুনীল। এর আগেও ধারাভাষ্য দিতে দেখা গিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তবে ক্রিকেট প্রশাসনের দায়িত্ব নেওয়ার পর থেকে আর ভারতের প্রাক্তন অধিনায়ককে কমেন্ট্রি বক্সে দেখা যায়নি। যদিও আগে ইংরেজিতে ধারাভাষ্য দিতেন সৌরভ। আর এবার তাঁকে দেখা যাবে হিন্দিতে কমেন্ট্রি করতে।

বিসিসিআই সভাপতির চেয়ারে বসার পর আর ধারাভাষ্য দিতে দেখা যায়নি বাংলার মহারাজকে। এবার যদিও প্রত্যাবর্তন করতে চলেছেন তিনি। ক্রিকেট খেলার সময়, একবার নয় বারবার দারুণ প্রত্যাবর্তন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন সৌরভ। আর এবার মাইক হাতে ফের ফিরছেন তিনি।

```

বিশ্বকাপেও কি আবার কমেন্ট্রি করতে দেখা যাবে সৌরভকে? সেটাই এখন বড় প্রশ্ন। যদিও সেই প্রশ্নের উত্তর এখনও পাওয়া যায়নি। যদিও ক্রীড়াপ্রেমীরা দারুণ উৎসাহে অপেক্ষা করছেন সৌরভের হিন্দি ধারাভাষ্য শোনার জন্য।