অবসর ঘোষণা করলেন ডেভিড ওয়ার্নার! চোখে জল নিয়ে জানিয়ে দিলেন শেষ ম্যাচের দিনক্ষণ!

এই নিয়ে কোন সন্দেহ নেই যে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার, বর্তমান মুহুর্তে তাকে একটু স্ট্রাগল করতে দেখলেও নিজের সেরা সময় টাতে তিনি দাপিয়ে খেলে বেরিয়েছেন সারা বিশ্বের সমস্ত দলের বিরুদ্ধে, গান করার জন্য তার সব থেকে বেশি পছন্দের দল ছিল আমার ভারত। তবে বর্তমান মুহূর্তে জীবনের একটি পর্যায়ে এসে দাঁড়িয়েছেন ডেভিড ওয়ার্নার যেখানে আন্তর্জাতিক ক্রিকেটে আর খুব বেশিদিন তাকে দেখা যাবে না আর সেটা তিনি নিজেই কনফার্ম করে দিলেন এবং জানিয়ে দিলেন যে জীবনের শেষ ম্যাচ এবং শেষ সিরিজ তিনি কবে কখন খেলতে চলেছেন।

অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার আগামী বছর নিজের হোম ভেন্যু সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) শেষ টেস্ট ম্যাচ খেলার ইচ্ছ প্রকাশ করেছেন। পাকিস্তানের বিপক্ষে ঐ সময় টেস্ট সিরিজ খেলার কথা অস্ট্রেলিয়ার। শুধু টেস্ট নয় নিজের আন্তর্জাতিক ক্রিকেটের ইতি কবে ঘটতে পারে সে ঈঙ্গিতও দিয়েছেন ওয়ার্নার। ৩৭ বছর বয়সী অজি ব্যাটার মনে করেন ২০২৪ সালে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপেই হতে পারে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ।৭ জুন দ্য ওভালে ভারতের বিপক্ষে ওয়ার্ল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে অস্ট্রেলিয়া। এরপর…

```

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের অ্যাশেজ। অ্যাশেজই হতে পারে ঘরের বাইরে তার শেষ টেস্ট সিরিজ, যেহেতু আগামী বছর শুরুতেই টেস্টকে বিদায় বলতে চান ঘরের মাঠের ম্যাচ দিয়ে।আজ (৩ জুন) টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল সামনে রেখে অনুশীলনের পর সংবাদ মাধ্যমের সাথে আলাপে ওয়ার্নার বলেন, ‘আমি সবসময় বলে আসছি বিশ্বকাপই (২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ) আমার শেষ ম্যাচ হতে পারে। কিন্তু আমি মনে করি সিদ্ধান্তটা একান্তই আমার ও আমার পরিবারের।”

এখানে যদি আমি রান করতে পারি তবে অস্ট্রেলিয়ায় ফিরে গিয়েও খেলবো। তবে নিশ্চিত করে বলতে পারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে খেলবো না। যদি সব ঠিক থাকে, পাকিস্তান সিরিজে খেলতে পারি তবে সেখানেই শেষ করবো।’ ওয়ার্নার অস্ট্রেলিয়ার হয়ে এখনো পর্যন্ত খেলেছেন ১০৩ টেস্ট। যেখানে ৪৫ এর বেশি গড়ে রান করেছেন ৮ হাজারের বেশি। আছে ২৫ সেঞ্চুরির বিপরীতে ৩৪ ফিফটি। ক্যারিয়ার সেরা অপরাজিত ৩৩৫।

```

তবে আপাতত সকল ক্রিকেটপ্রেমীদের নজর রয়েছে ইংল্যান্ডে হতে চলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফাইনালের দিকে যেখানে ভারত এবং অস্ট্রেলিয়া মুখোমুখি হবে এবং বিগত অনেক বছর ধরে ভারতীয় দল কোন আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি সুতরাং ভারত এবার সম্পূর্ণভাবে চেষ্টা করবে যাতে তারা আইসিসি টুর্নামেন্ট জিততে পারে ভারতীয় দল সেরা দল নিয়ে যেতে পারেনি কারণ মেইন বোলার বুমরা তিনি একটা লম্বা সময় ধরে ভারতীয় দলে নেই।