‘যে সব ভারতীয় ফ্যানরা..’ভারতীয় ক্রিকেট ফ্যানদের তুলোধনা করে বি’স্ফোরক মন্তব্য হ্যারি ব্রুকের!

আগের তিন ম্যাচে মোট ২৯ রান করেছিলেন। তার পরেই ১৩.২৫ কোটির ব্রুককে নিয়ে তীব্র সমালোচনা হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় তাঁকে তীব্র ভাবে আক্রমণ করা হয়েছিল। কোনও কথাই অজানা নয় ব্রুকের। তিনি শুক্রবার ৫৫ বলে অপরাজিত ১০০ রান করে সব সমালোচকদের মুখ একেবারে বন্ধ করে দিলেন। নিন্দুকদের মুখের উপর যোগ্য জবাব দিতে পেরে উচ্ছ্বসিত ব্রুক।তাঁকে ঘিরে সমালোচনা যে হ্যারি ব্রুক ভালো ভাবে নেননি, সেটা পরিষ্কার করে দিলেন কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদের ২৩ রানে জয়ের পর।

যে জয়ে প্রধান ভূমিকা নিয়েছেন ব্রিটিশ তারকা।ব্রুক ম্যাচের পর পরিষ্কার বলে দেন, ‘আমি নিজের উপর একটু চাপ নিয়ে ফেলেছিলাম। সোশ্যাল মিডিয়াতে সকলে আমাকে ফালতু বলছিল। সেখানে অনেক ভারতীয় ভক্তও রয়েছে, যারা আজ (শুক্রবার) বলবে, এই রাতে আমি কিছু দারুণ করেছি। কিন্তু কয়েক দিন আগে ওরাই আমাকে স্লেজিং করেছে। কুকথা বলেছে। আমি খুশি যে, তাদের মুখ বন্ধ করতে পেরেছি।’গত চার মাসের মধ্যে ব্রুক চারটি টেস্ট এবং একটি আইপিএল সেঞ্চুরি করে ফেললেন। এর থেকেই পরিষ্কার, তাঁর পারফরম্যান্সের গ্রাফটা কতটা উর্ধ্বগামী।

```

কেকেআর-এর বিরুদ্ধে ওপেন করতে নেমে ব্রুক সেঞ্চুরি হাঁকালেও, বলে দিয়েছেন, যে কোনও জায়গায় তিনি ব্যাট করতে তৈরি। ব্রুকের দাবি, ‘বেশির ভাগ লোকই বলে, টি-টোয়েন্টিতে ওপেন করাটা সেরা। তবে আমি যে কোনও জায়গায় ব্যাট করতে পছন্দ করি। পাঁচে ব্যাট করে আমার প্রচুর সাফল্য রয়েছে। আমি সেই পজিশনে নিজের নাম একেবারে খোদাই করে দিয়েছি। আমার আগের চারটে টেস্ট সেঞ্চুরিও কম কিছু নয়।’ব্রুকের বান্ধবী ছিলেন গ্যালারিতে। তাঁর সামনে সেঞ্চুরি হাঁকিয়ে উচ্ছ্বসিত ব্রুক।

ইনিংসের বিরতিতে হ্যারি ব্রুক মজা করে বলেছিলেন, ‘আমার বান্ধবী এখানে আছে কিন্তু আমার পরিবারের বাকিরা চলে গিয়েছে, আমি জানতাম তারা চলে যেতেই আমি ভালো খেলব। আমি নিশ্চিত ওরা সকলেই আমার জন্য খুব খুশি হবে।’

```

তবে তখনই তিনি বলেছিলেন, তাঁর স্পিন খেলতে কিছুটা সমস্যা হলেও, পেসারদের ক্ষেত্রে হয়নি। তিনি দাবি করেছিলেন, ‘স্পিন নিয়ে আমার কিছুটা সমস্যা হচ্ছিল, কিন্তু আমি পাওয়ার প্লে-কে সুবিধে মতো ব্যবহার করতে চেয়েছিলাম। তাই মাঝের ওভারগুলি স্ট্রাইক রোটেট করছিলাম। এটা দারুণ একটা উইকেট ছিল।’