জাদেজার এই উড়ন্ত ক্যাচেই ভাঙন শুরু শ্রীলঙ্কার, দেখুন জাদেজার অবিশ্বাস্য ক্যাচের ভিডিও!

শ্রীলঙ্কাকে মাত্র ৫০ রানে বান্ডিল করে ক্রিকেট ইতিহাসে এক অবিশ্বাস্য রেকর্ড গড়লো টিম ইন্ডিয়া। এর আগে কোন টুর্নামেন্টের ফাইনালে মাত্র 50 রানে বান্ডিল হয়নি বিশ্বের কোন দল। শ্রীলংকার কাছে এই ম্যাচটি একটা লজ্জার ম্যাচ হয়ে থাকবে তবে এই ম্যাচেই ইতিহাস গড়লো ভারতের বোলার সিরাজ, তবে তাকে অনবদ্য সাপোর্ট করেছে ভারতের ফিল্ডাররা বিশেষত্ব রবীন্দ্র জাদেজা।

যে ধরনের ফর্মে আজকে ভারতের বোলাররা ছিল তাতে তাদেরকে ফেস করার মত ক্ষমতা শ্রীলংকার ব্যাটসম্যানদের মধ্যে ছিল না, তাই এক্ষেত্রে শ্রীলংকার ব্যাটসম্যানদের উপর অতিরিক্ত দোষ দেওয়ার কিছু নেই তারা চেষ্টা করেছে ভালো খেলার তবে ভারতীয় বোলিং আজকে অনবদ্য হয়েছে যার কারণে এরকম একটা ভরাডুবি দেখা গেছে শ্রীলংকার ব্যাটিংয়ে।iশ্রীলংকার একের পর এক উইকেট তুলতে থাকেন মোহাম্মদ সিরাজ তার মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ একটা প্লেয়ার ছিল শ্রীলংকার যিনি একা হাতে শ্রীলঙ্কাকে এই ক্রাইসিস থেকে বের করে আনতে পারতেন, আর তার উড়ন্ত ক্যাচ নিয়েই ম্যাচ পাল্টে দেন জাদেজা।

```

শ্রীলংকার দুরন্ত ওপেনার পাথুম নিসাংকা, যিনি দুর্দান্ত একটি অ্যাটাকিং প্লেয়ার, তার উইকেটটা ভীষণ গুরুত্বপূর্ণ ছিল না হলে তিনি একটা লম্বা পার্টনারশিপ করতে পারতেন তবে অফ স্ট্যাম্পের বাইরের একটা লুপি বল তিনি মারতে চলে যান, আর বল হালকা একটু আউটসাইট এজ নিয়ে চলে যায় পয়েন্টের দিকে, আর সেখানেই ছিলেন ভারতের অন্যতম সেরা ফিল্টার রবীন্দ্র জাদেজা, দেখুন সেই ভিডিও:

https://twitter.com/sonuec1234/status/1703366320908312916?t=NjaDJnopT56NC6U6q7pbbw&s=19

পাথুম নিসাঙ্কা আউট হওয়ার পর থেকে আর শ্রীলংকার ব্যাটিং লাইনে কেউ দাঁড়িয়ে থাকতে পারেনি। প্রত্যেকটি ব্যাটসম্যানের রান যদি পরপর দেওয়া থাকে তাহলে মনে হবে যেন কোন ফোন নাম্বার, যদিও এতগুলো শূন্য ফোন নাম্বারে সচরাচর থাকে না।

```

সব মিলিয়ে ভারতীয় দল যে ক্লিনিক্যাল পারফরম্যান্স দেখিয়েছে পুরো এশিয়া কাপ জুড়ে তাতে বিশ্বকাপে যে ভারতীয় দল অনবদ্য পারফরম্যান্স করতে চলেছে এবং বিশ্বকাপ জেতার জন্য তারা সব থেকে বড় দাবিদার সেটা স্পষ্ট হয়ে গেল কারণ ভারতীয় দলের সবথেকে বড় যে সমস্যা ছিল সেটা হল স্ট্রাইক বোলারের অনুপস্থিতি এবং মিডিল অর্ডারে চার নাম্বার ব্যাটসম্যানের প্রয়োজনীয়তা।

স্ট্রাইক বোলার হিসেবে ফিরে এসেছেন জসপ্রিত বুমরা আবার তার পাশাপাশি চার নম্বরে ব্যাট করার জন্য রাহুলের সাথে সাথে শ্রেয়াস আইআর তিনিও রয়েছেন আবার ঈশান কৃষাণ ও ভালো ফর্মে রয়েছে যা, ভারতীয় দলের তরফ থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। অবশ্যই একজনকে বাইরে বসতে হবে তিনজনের মধ্যে, তবে এই কম্পিটিশনটা ভারতীয় দলের জন্য ভালো।