১২ তলা থেকে পড়া ২ বছরের খুদেকে হিরোর মতো লুফে নিলেন ডেলিভারি বয়,দেখুন ভিডিও

বাংলায় প্রবাদই রয়েছে ‘রাখে হরি মারে কে’ । এই ঘটনা আবারও সেই প্রবাদের সত্যতা প্রমাণ করল । মৃত্যুর একেবারে দোরগোড়ায় গিয়েও বেঁচে ফিরে এল বছর দুয়ের ওই ছোট্ট শিশুকন্যা । ঘটনাটি ঘটেছে ভিয়েতনামের হানোই শহরে । সম্প্রতি গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় ।

সেই হাড়হিম করা ভিডিও দেখে চোখ কপালে ওঠার জোগাড় নেটিজেনদের । ১২ তলা একটি বাড়ির ব্যালকনি থেকে নীচে পড়ে যাচ্ছিল ২ বছরের ওই শিশুটি । ঠিক সে সময়ই একটি ট্রাকে করে ওই এলাকায় মাল ডেলিভারি করতে এসেছিলেন এক ডেলিভারি বয় । হঠাৎই তিনি উপরে তাকিয়ে দেখতে পান একটি শিশু ব্যালকনি থেকে ঝুলছে । আর ঠিক সে সময়ই হাত ফসকে যায় শিশুটির । নীচে পড়তে শুরু করে সে । ঠিক সময় ওই ডেলিভারি বয় শিশুটিকে লুফে নেন । সামান্য আঘাত ছাড়া শিশুটির আর কোনও ক্ষতি হয়নি বলে জানা গিয়েছে ।

বছর একত্রিশের ওই যুবক জানান, গাড়ির মধ্যে থেকেই একটি শিশুর কান্নার আওয়াজ শুনতে পেয়েছিলেন তিনি । তাই দ্রুত গাড়ি থেকে নেমে আসেন । কিন্তু আশেপাশে কোনও বাচ্চা ছিল না । এই সময় তিনি বুঝতে পারেন, শব্দটা উপর থেকে আসছে । উপরে তাকিয়ে দেন একটি শিশু সেখানে ঝুলছে । এরপরেই তিনি মনস্থির করে নেন, যে ভাবে হোক শিশুটিকে বাঁচাতে হবে । সৌভাগ্যক্রমে সেই বাচ্চাটি তাঁরই হাতে এসে পড়ে ।

শিশুটিকে বর্তমানে হাসপাতালে ভর্তি করা হয়েছে । এখনও তার ভয় কাটেনি । তাঁর শুশ্রূষা চলছে । আর ওই ডেলিভারি বয় মুহূর্তে বাস্তবের হিরো হয়ে উঠেছেন সকলের কাছে ।