ব্রেকিং নিউজ (চরম দুঃসংবাদ): IPL চ্যাম্পিয়ন হওয়ার পরেই হাসপাতালে মহেন্দ্র সিং ধোনি!

আইপিএল (IPL) জয়ের পরেই এল খবর। হাসপাতালে ভরতি হতে হবে মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni)।ম্যাচ শেষে চেন্নাই ভক্তদের খুশি আরও বাড়িয়ে ধোনি ঘোষণা করেন, আগামী বছরেও আইপিএল খেলতে চান তিনি। সেই জন্য শারীরিকভাবে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে, তা জেনেও এই চ্যালেঞ্জ নিতে চান সিএসকে অধিনায়ক। কিন্তু পরের বছরের আইপিএল এর আগেই আপাতত হাসপাতালে ছুটতে হচ্ছে ধোনিকে।

জানা গিয়েছে, চলতি সপ্তাহেই মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভরতি হবেন ক্যাপ্টেন কুল। গোটা আইপিএল জুড়েই ধোনিকে প্রবল ভুগিয়েছে তাঁর হাঁটুর চোট। তা নিয়েই উইকেটকিপিং করে গিয়েছেন। সেই কারণেই হাসপাতালে যাবেন তিনি। সূত্রের খবর, মাহির হাঁটুর অবস্থা বুঝতে একাধিক পরীক্ষা করবেন চিকিৎসকরা। তারপরেই হাঁটুর চিকিৎসা শুরু হবে। আইপিএল শুরুর আগে থেকেই ধোনির হাঁটুতে চোট ছিল। কিন্তু পায়ে স্ট্র্যাপ বেঁধেই গোটা টুর্নামেন্ট খেলেছেন। আগের মতোই ক্ষিপ্র উইকেটকিপিংয়ের পাশাপাশি ব্যাট হাতে বিশাল ছক্কাও হাঁকিয়েছেন। তবে একাধিকবার মাঠের মধ্যেই খোঁড়াতে দেখা গিয়েছে ক্যাপ্টেন কুলকে। সেই অবস্থাতেই মঙ্গলবার দলকে পঞ্চমবার আইপিএল জিতিয়েছেন।

```

তার আগেই হাঁটুর সমস্যা মিটিয়ে নেওয়া দরকার। সেই জন্যই হাসপাতালে ভরতি করে একাধিক পরীক্ষা করা হবে মাহির হাঁটুতে। আগামী জুলাই মাসে ৪২ বছর পূর্ণ করবেন মাহি। উইকেটের পিছনে এখনও আগের মতোই ক্ষিপ্র ধোনি। তাঁর মস্তিষ্ক কম্পিউটারের চেয়েও দ্রুত গতিতে দৌড়য়। রানিং বিটুইন দ্য উইকেট অন্যদের কাছে ঈর্ষার কারণ। সেই ধোনিই গোটা আইপিএল জুড়ে হাঁটুতে স্ট্র্যাপ বা ব্যান্ডেজ বেঁধে খেলে গিয়েছেন।

কখনও যন্ত্রণায় মুখ বেঁকেছে কিন্তু ক্যাপ্টেন কুলের প্রতিক্রিয়া দেখতে পায়নি ক্রিকেটভক্তরা। যন্ত্রণা নিয়েই আইপিএল খেতাব জিতেছেন। পুরস্কার বিতরণী মঞ্চে ইঙ্গিত দিয়েছেন চেন্নাই জার্সিতে ফের দেখা যাবে তাঁকে। কিন্তু বিদ্রোহ করে বসা হাঁটু ধোনির সামনে বড় প্রতিবন্ধকতা তৈরি করতে পারে। সেই আশঙ্কা করেই ক্যাপ্টেন কুল হাসপাতালে যাচ্ছেন। দ্রুত হাঁটু সারিয়ে ফিরতে হবে তো তাঁকে, ভক্তরা যে তাকিয়ে তাঁর দিকেই। ভক্তদের ভালবাসা কীভাবে উপেক্ষা করতে পারেন তিনি।

```

সব মিলিয়ে নিজের সবটুকু উজাড় করে দিয়ে সমস্ত ক্রিকেট ভক্তদের জন্য সামনের বছরের আইপিএলে আবার মহেন্দ্র সিং ধোনিকে দেখা যায় কিনা এখন সেটার অপেক্ষা।