IPL-২০২৩ এর সবথেকে সেরা ক্যাচটি নিয়ে সবাইকে স্তম্ভিত করে দিলেন গৌতম, রইলো ভিডিও

অত্যন্ত কার্যকরী স্পিনার, ব্যাটের হাতও মন্দ নয়। সেই সঙ্গে ফিল্ডার হিসেবেও কতটা দক্ষ, তার প্রমাণ দিলেন কৃষ্ণাপ্পা গৌতম। সোমবার লখনউয়ের একানা স্টেডিয়ামে সুয়াশ প্রভুদেশাইয়ের যে ক্যাচটি ধরেন গৌতম, টুর্নামেন্টের অন্যতম সেরা সন্দেহ নেই।আসলে সামনের দিকে শরীর ছুঁড়ে ক্যাচ ধরা কতটা কঠিন, ক্রিকেটের বোদ্ধা মাত্রই সেটা জানেন। বিশেষ করে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময়ে সামনে শরীর ছুঁড়ে ক্যাচ ধরা আরও কঠিন হয়।

প্রথমত, টাইমিং ঠিক না হলে বল বাউন্ডারি লাইনের বাইরে চলে যাওয়ার আশঙ্কা থাকে। তাছাড়া বল লাফিয়ে উঠে চোটের সম্ভাবনাও থেকে যায়। সেই সব আশঙ্কা দূরে সরিয়ে কৃষ্ণাপ্পা সঠিক সময়ে ডাইভ দিয়ে বল তালুবন্দি করেন। দেখুন সেই ভিডিও :

```

লখনউয়ে এলএসজি-র বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আরসিবি। প্রথম ইনিংসের ১৪.৩ ওভারে অমিত মিশ্রর বল লং-অফে তুলে মারেন সুয়াশ প্রভুদেশাই। হাওয়ায় ভেসে যাওয়া বল অত্যন্ত দক্ষতার সঙ্গে তালুবন্দি করেন গৌতম।প্রভুদেশাই ৭ বলে ৬ রান করে মাঠ ছাড়েন। উল্লেখযোগ্য বিষয় হল, প্রভুদেশাইয়ের উইকেট নেওয়া মাত্রই অমিত মিশ্র আইপিএলের ইতিহাসে সর্বকালীন একটি মাইলস্টোন টপকে যান। নিজের আইপিএল কেরিয়ারে এটি মিশ্রর ১৭১তম উইকেট।

তিনি একযোগে পীযুষ চাওলা (১৭০), রবিচন্দ্রন অশ্বিন (১৭০) ও লসিথ মালিঙ্গাকে (১৭০) টপকে সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় তিন নম্বরে উঠে আসেন। মিশ্র পরে ফ্যাফ ডু’প্লেসিকেও আউট করেন। সুতরাং, আইপিএলে তাঁর সার্বিক উইকেট সংখ্যা দাঁড়ায় ১৭২। এই নিরিখে অমিত মিশ্রর সামনে রয়েছেন শুধু যুজবেন্দ্র চাহাল (১৭৮) ও ডোয়েন ব্র্যাভো (১৮৩)।কৃষ্ণাপ্পা গৌতম পরে নবীন উল হকের বলে করণ শর্মার ক্যাচটিও ধরেন। তাছাড়া তিনি ২ ওভার বল করে ১০ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। কৃষ্ণাপ্পা আউট করেন অনুজ রাওয়াতকে।

```

আরসিবি যদিও লখনউয়ের স্লো পিচে বড় রানের ইনিংস গড়তে ব্যর্থ হয়। তারা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১২৬ রানে আটকে যায়। দলের হয়ে সব থেকে বেশি ৪৪ রান করেন ক্যাপ্টেন ফ্যাফ ডু’প্লেসি। এছাড়া বিরাট কোহলি ৩১, দীনেশ কার্তিক ১৬, অনুজ রাওয়াত ৯, গ্লেন ম্যাক্সওয়েল ৪, কিন্তু সব থেকে অবাক করা ব্যাপার হলো এই সামান্য রান টুকু করে উঠতে পারল না লখনৌ সুপার জায়ান্ট।