সামনে এলো দৃশ্য:শুধু দর্শকদের নয়,কোহলিকে চোখ রাঙালেন গম্ভীর,কি করলেন বিরাট?দেখুন ভিডিও

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পুরো স্টেডিয়াম আরসিবি ভক্তদের দ্বারা পরিপূর্ণ ছিল। গোটা ম্যাচেই সমর্থকরা আরসিবি-আরসিবি স্লোগান দিচ্ছিল। যখনই এলএসজি ম্যাচ জিতে যায় এবং তখন লখনউ দলের মেন্টর গৌতম গম্ভীর ডাগআউট থেকে মাঠে পৌঁছান, তিনি ভক্তদের দিকে আঙুল দেখিয়ে চুপ করতে বলেন। আইপিএল ২০২৩-এ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে যেখানে একদিকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং লখনউ সুপার জায়ান্টসের মধ্যে একটি রুদ্ধশ্বাস ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। অন্যদিকে, এমন ছবিও সামনে এসেছে, যে কারণে সোশ্যাল মিডিয়ায় গৌতম গম্ভীর প্রচুর ট্রোল হয়েছেন। এই সময়ে দুটি ভিন্ন ছবি ভাইরাল হচ্ছে।

লখনউ দলের মেন্টর গৌতম গম্ভীরকে একটি ছবিতে জয়ের পর বেঙ্গালুরু ভক্তদের চুপ করতে দেখা গিয়েছে। একই সময়ে, ম্য়াচের পরে বিরাট কোহলির দিকে বড় বড় চোখ দেখাচ্ছিলেন গৌতি। তবে পরে গম্ভীরের সঙ্গে কোহলির অন্য আর একটি ছবি ভাইরাল যেখানে কোহলিকে জড়িয়ে ধরেছিলেন গম্ভীর।আসলে, ম্যাচ দেখতে আসা ব্যাঙ্গালোরের ভক্তরা এ দিনের ম্যাচ চলাকালীন গৌতম গম্ভীর এবং লখনউ সুপার জায়ান্টসদের বিরুদ্ধে ক্রমাগত স্লোগান দিচ্ছিলেন। ম্যাচটি এতটাই ক্লোজ ছিল যে, সারাক্ষণ নিজেদের দলের জন্য গলা ফাটালেন ব্যাঙ্গালোরের ভক্তেরা। এরপর মার্কাস স্টোইনিস এবং নিকোলাস পুরানের শক্তিতে লখনউ সুপার জায়ান্টস ম্যাচে ফিরে আসে। শেষ পর্যন্ত আবারও ম্যাচের রাশ ধরেছিল বিরাট কোহলিরা। কোনও ভাবে গৌতম গম্ভীর অ্যান্ড কোং প্রতিযোগিতায় জয়ী হয়।

এই ম্যাচে জয়ের পর গম্ভীরের সেলিব্রেশনও ছিল তুমুল আলোচিত। এমন পরিস্থিতিতে মুখে আঙুল দিয়ে বেঙ্গালুরুর ভক্তদের কথা বলা বন্ধ করে দিয়েছিলেন গৌতম গম্ভীর।একটি ভিডিয়োতে দেখা যায় যখন ম্যাচটি শেষ হয়েছিল তখন অন্য দলের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে বিরাটের দিকে বড় বড় চোখ করে তাকান গম্ভীর। তারপরে অন্য ক্রিকেটারদের সঙ্গেও হাত মেলালেন তিনি। তবে তারপরে সোজা গ্যালারির দিকে তাকিয়ে দর্শকদের চুপ করতে বলেন তিনি। এরপরেই সোশ্যাল মিডিয়াতে ট্রোল হতে থাকেন গম্ভীর।তবে ম্যাচের পর বিরাট কোহলি ও গৌতম গম্ভীরের সাক্ষাতের একটি ছবি বেশ শিরোনাম এসেছে। দুজনকেই একে অপরকে জড়িয়ে ধরতে দেখা যায়। আমরা আপনাকে বলি যে তারা দুজনেই এক সময় একে অপরের সতীর্থ ছিলেন। তবে মাঠে দুই তারকাকে মাঝে মাঝেই বিতর্কে জড়িয়ে পড়তে দেখা গিয়েছিল। এক দশক আগে মাঠে বিরাট ও গৌতম গম্ভীরের ঝগড়ার ছবি ব্যাপক আলোচিত হয়েছিল। আইপিএল ম্যাচ চলাকালীন এই দুই অভিজ্ঞ খেলোয়াড় মেজাজ হারিয়ে মারামারি শুরু করেন। পরে ওই পর্বে উভয় পক্ষ থেকে ব্যাখ্যাও দেওয়া হয়।

দুজনেই দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়াতে একসঙ্গে খেলেছেন। বিরাট এবং গম্ভীর দুজনেই টিম ইন্ডিয়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩-এ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর সোমবার তাদের ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টস -এর কাছে শেষ বলে এক উইকেটে হেরেছে। উত্থান-পতনে পূর্ণ এই ম্যাচে আরসিবি বেশিরভাগ সময়েই ড্রাইভিং সিটে ছিল। কিন্তু শেষ পর্যন্ত লখনউ জয়লাভ করেছিল। ম্যাচটি বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল এবং পুরো স্টেডিয়ামটি আরসিবি ভক্তদের দ্বারা পরিপূর্ণ ছিল। পুরো ম্যাচেই সমর্থকরা আরসিবি-আরসিবি স্লোগান দিচ্ছিল। যখনই এলএসজি ম্যাচ জিতে যায় এবং তখন লখনউ দলের মেন্টর গৌতম গম্ভীর ডাগআউট থেকে মাঠে পৌঁছান, তখন তিনি ভক্তদের ভিড়ের দিকে আঙুল দেখিয়ে চুপ করার ইঙ্গিত দেন।

এই ভিডিয়োও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে। পুরো ভিডিয়ো দেখে মনে হচ্ছে গম্ভীরও কটূ কথা বলেছিলেন। ম্যাচের কথা বললে, আরসিবি প্রথমে ব্যাট করে ২০ ওভারে দুই উইকেটে ২১২ রান করে। বিরাট কোহলি ৬১ এবং অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি অপরাজিত ৭৯ রান করেন। গ্লেন ম্যাক্সওয়েল ২৯ বলে ৫৯ রান করেন। জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ২১৩ রান করে ম্যাচ জিতে নেয় গম্ভীরের লখনউ।