পুকুরে জাল ফেলতেই উঠে এল ৭৫ কেজির বিশাল মাছ, ভিডিও দেখে হা হয়ে গেলেন নেটিজেনরা!

সোশ্যাল মিডিয়ার যুগে আজকাল আমরা অনেক ধরনের ভিডিও দেখে থাকি যেগুলো বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের সামনে এসে থাকে। অনেক সময় এমন বেশ কিছু ভিডিও আমাদের সামনে আসে যেগুলো দেখে আমরা খুশি হই আবার অনেক ভিডিও আসে যেগুলো আমাদের ইমোশনাল করে দেয় তবে মাঝেমধ্যে এই ধরনের ভিডিও আসে যেগুলো আমাদের ভীষণ ভাবে চমকে দেয় আর সেরকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে।

মাছ একটি শীতল রক্তবিশিষ্ট মেরুদণ্ডী প্রাণী যার শ্বাস-প্রশ্বাসের জন্য ফুলকা রয়েছে,চলাচলের জন্য যুগ্ম অথবা অযুগ্ম পাখনা রয়েছে,এদের দেহে সচরাচরআঁইশ থাকে,সাধারণত এরা জলকেই বসবাসের মাধ্যম হিসেবে গ্রহণ করে থাকে। অ্যারোয়ানা হ’ল অস্টিওগ্লাসিডে পরিবারের মিঠা পানির হাড়ের মাছ, এটি হাড়েরঅন্য ভাষা হিসাবেও পরিচিত (পরবর্তী নামটি প্রায়শই আরপাইমিডির জন্য সংরক্ষিত)। কিন্তু সম্প্রতি ভাইয়ার হওয়া ভিডিওতে যে একটি বিশাল মাছ উদ্ধার হয়েছে, যত বড় মাছ উদ্ধার হল এরকম মাছ সাধারণত দেখতে পাওয়া যায় না খুব একটা আর সেই কারণেই নেটিজেনরা ভিডিওটি দেখে রীতিমত চমকে গেছেন এবং ভিডিওটি চরম ভাইরাল হয়েছে।। রইল সেই ভিডিও।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে যে এক যুবক মাছ ধরতে পুকুরের মধ্যে নেমেছেন এবং সেখানে নামার সাথে সাথেই একটা বিশাল আকার মাছকে তিনি ধরে ফেলেছেন কিন্তু খুব সহজে যে তিনি তাকে জলের বাইরে আনবেন তা কি করে হয় কারণ যেহেতু মাছটা অনেক বড় তাই তাকে কঠিন সমস্যায় পড়তে হচ্ছে জলের মধ্যে, দেখে নিন সেই ভিডিও:

মাছের এই পরিবারে, মাথাটি হাড়হীন এবং দীর্ঘায়িত শরীরটি খালগুলির একটি মোজাইকপ্যাটার্ন সহ বিশাল, ভারী আঁশ দ্বারা আচ্ছাদিত। ডোরসাল এবং পায়ুপথের পাখাগুলিতে নরম রশ্মি থাকে এবং এটি দীর্ঘ ভিত্তিক হয়, অন্যদিকে পেটোরাল এবংভেন্ট্রাল পাখাগুলি ছোট হয়।“বনিটংগুয়েস” নামটি মুখের মেঝেতে দাঁতযুক্ত হাড় থেকে উদ্ভূত হয়েছে, “জিহ্বা”, মুখের ছাদে দাঁতে দাঁত কাটা এমন দাঁতে সজ্জিত।অ্যারোয়ানা হ’ল একটি বাতাসের শ্বাসকষ্টকারী এবং এটি তার সাঁতার ব্লাডারে চুষে বাতাস থেকে অক্সিজেন অর্জন করতে পারে, যা ফুসফুসের টিস্যুর মতো কৈশিক দ্বারা আবদ্ধ থাকে।

ভিডিওটি সোশ্যাল মিডিয়া মাধ্যমে ভীষণ ভাইরাল হয়েছে এখনো পর্যন্ত প্রায় ৩০ লক্ষের বেশি মানুষ এই ভিডিওটি দেখে ফেলেছেন এবং হাজার হাজার মানুষ এই ভিডিওটিতে লাইক করেছেন। ভিডিওটি আপনার কেমন লাগলো অবশ্যই কমেন্টে জানাবেন।