চরম দুঃসংবাদ: চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ভারতের নাম্বার ওয়ান অলরাউন্ডার !

সামনেই রয়েছে বিশ্বকাপ এবং যেহেতু এইবারে বিশ্বকাপ হচ্ছে ভারতের মাটিতে সেই কারণে ভারতীয় দল চাইবে ঘরের মাটিতে দাপট দেখিয়ে যাতে বিশ্বকাপে জয়লাভ করতে পারে ১২ বছর পর। বর্তমানে ভারতীয় দল দুর্দান্ত পারফরম্যান্স করছে এমনকি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তারা সহজেই জিতে নিয়েছে প্রথম দুটি ম্যাচ তার পাশাপাশি সম্প্রতি এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়ে ফিরেছে ভারত। ভারতের জন্য সব থেকে পজিটিভ ব্যাপার হলো ভারতের সমস্ত প্লেয়াররা যারা চোটের জন্য বাইরে ছিলেন তারা দলে ফিরেছেন, কিন্তু একটিই দুঃসংবাদ, ভারতের এক অলরাউন্ডার চলে গেলেন চোটের জন্য দলের বাইরে।

ভারতীয় ক্রিকেট মহলে বর্তমানে খুশি খুশি রব কারণ যে ধরনের পারফরম্যান্স ভারতীয় দল করছে তা রীতিমতো প্রশংসার যোগ্য, ভারতীয় দলের এমন কোন প্লেয়ার নেই যে ফর্মে নেই। প্রত্যেকেই দুর্দান্ত ফর্মে আছে। তবে এখন ভারতীয় দলের কে খেলবে সেই নিয়ে যেমন একটা সমস্যা রয়েছে তার পাশাপাশি অলরাউন্ডার হিসেবে ভারতীয় দলে কে খেলবে সেটা নিয়েও একটা সমস্যা তৈরি হয়েছে, কারণ অলরাউন্ডার এর জায়গায় ভারতীয় দলের কাছে রয়েছে হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল এবং শার্দুল ঠাকুর এক্ষেত্রে শারদুলকে শামির জায়গায় খেলানো নিয়ে কথাবার্তা চলছে। তার মধ্যেই চোট পেয়ে গেলেন এক অলরাউন্ডার।

```

এশিয়া কাপের ঠিক ফাইনাল ম্যাচ এর আগে চোট পেয়েছিলেন ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ অলরাউন্ডার যিনি ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করেছিলেন সেই অক্ষর প্যাটেল, এই চোটের পর এরকমটা ধরে নেওয়া হয়েছিল যে তিনি হয়তো অস্ট্রেলিয়া সিরিজের ফিরবেন কিন্তু এখন খবর আসছে যে অস্ট্রেলিয়া সিরিজে তার আর ফেরা হচ্ছে না যদিও অস্ট্রেলিয়া সিরিজের মাত্র একটি ম্যাচ বাকি। এক্ষেত্রে একে ধরে নেওয়া হচ্ছে যে অক্ষর পেটেল বিশ্বকাপে আর ফিরতে পারবেন না, এখন প্রশ্ন হচ্ছে তার জায়গায় তাহলে বিশ্বকাপ দলে কাকে সিলেক্ট করা হতে পারে।

অক্ষর প্যাটেল দলে ফিরতে পারবেন কিনা সেটা ওয়ার্ম আপ ম্যাচের সময় তার ফাইনাল রিপোর্ট আসবে, তবে সম্ভাবনা এটাই রয়েছে যে তার পক্ষে চোট ছাড়িয়ে এত তাড়াতাড়ি ফেরা সম্ভব নয় এবং ভারতীয় দলে সেই ক্ষেত্রে অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়ে যাবে আশ্বিন। যিনি প্রচন্ড পরিশ্রম করে অস্ট্রেলিয়া সিরিজে ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন এবং তার পারফরম্যান্স বলে দেবে আগামীতে তিনি বিশ্বকাপে ফিরতে পারেন কিনা।

```

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি ম্যাচেই তিনি অনবদ্য বোলিং করেছেন বিশেষ করে দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন এবং অস্ট্রেলিয়া দলের পুরো মিডিল অর্ডারকে তিনি একাই ধ্বংস করে ফেলেছেন। তিনি নিজেকে আরো একবার প্রমাণ করেছেন যে ভারতীয় দলে প্রত্যাবর্তন করার জন্য তিনি যথেষ্ট যোগ্য দাবিদার।

সব মিলিয়ে ভারতীয় দলে অক্ষর পেটেলের অনুপস্থিতি যে খুব একটা বড় সমস্যা হবে সেটা বলা মুশকিল তার কারণ ভারতীয় দলের বেঞ্চ স্ট্রেন্থ অনেক বেশি শক্তিশালী।