তার জায়গাতেই দলে ঢুকছেন আশ্বিন,অথচ আশ্বিনের সাফল্যে যা বললেন চাহাল,স্যালুট নেটিজেনদের !

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে রীতিমত দাপট দেখিয়েছে ভারতীয় দল, সবথেকে গুরুত্বপূর্ণ অক্ষর পেটেল চোটে দলের বাইরে চলে যাবার পরে ভারতীয় দল একটা স্পিনারের খোঁজ করছিল আর সেই কারণেই আশ্বিনকে ভারতীয় দলের অন্তর্ভুক্ত করা হয় এবং নজর রাখা হচ্ছিল তার বোলিং এর উপর এবং তিনি দুর্দান্ত বোলিং করেছেন, অস্ট্রেলিয়ার মিডিল অর্ডারকে রীতিমতো একাই ধ্বংস করে ফেলেছেন। যদিও তাকে বিশ্বকাপে পাওয়া যাবে কিনা সেই নিয়ে এখনও প্রশ্ন থেকেই যাচ্ছে তবে পাশাপাশি বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন যুজভেন্দ্র চাহাল।

ভাল পারফরম্যান্স করেও প্রাথমিক দলে সুযোগ পাননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইন্দোরে টিম ইন্ডিয়ার পারফরম্যান্স দেখার পর উচ্ছ্বাস চেপে রাখতে পারেননি চাহাল। অশ্বিনকে দরাজ সার্টিফিকেট দিলেন তিনি। লিখলেন, ‘রবিচন্দ্রন অশ্বিন, নামটাই যথেষ্ট।’ এছাড়াও সেই ট্যুইটে লেজেন্ডের হ্যাশট্যাগ ব্যাবহার করেছেন চাহাল। নিজে দল থেকে বাদ পড়লেও, সতীর্থ-র পারফরমেন্সে খুব খুশি চাহাল। তার করা এই চার শব্দের ট্যুইট তা বুঝিয়ে দেয়। আর তাছাড়াও অশ্বিন যে বল হাতে ভারতের জন্য কি কি করতে পারেন, সেটা বুঝতে কারোর বাকি নেই।দীর্ঘদিন পর ওয়ানডে টিমে প্রত্যাবর্তন করেছেন অশ্বিন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বরাবরই জ্বলে ওঠেন তিনি।

```

প্রথম দুই ওয়ানডে ম্যাচেও দারুণ ফর্মে। এদিকে রাজকোটেও নামতে পারবেন না অক্ষর প্যাটেল। এশিয়া কাপের ফাইনালের আগে চোট পেয়েছিলেন। সেই চোট এখনও সারেনি তাঁর। বিশ্বকাপের আগে কি ফিট হবেন! তা না হলে অক্ষরের বিকল্প হিসেবে হয়তো বিশ্বকাপে রবিচন্দ্রন অশ্বিনকে ভাববে টিম ম্যানেজমেন্ট।রাজকোটে তৃতীয় ওয়ানডে ম্যাচে দলে ফিরছেন রোহিত শর্মা, বিরাট কোহলি। বিশ্রাম দেওয়া হবে শুভমান গিলকে। এই ম্যাচও জেতার জন্য মুখিয়ে আছে টিম ইন্ডিয়া।

বিশ্বকাপে ৮ অক্টোবর, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামবে ভারত। এই সিরিজ জিতলে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকবে রোহিত ব্রিগেড। সেই সুযোগ ছাড়তে চাইছে না টিম ম্যানেজমেন্ট। সব মিলিয়ে ক্রিকেটার হিসেবে আশ্বিন এবং চাহাল দুজনেই যে ভারতীয় দলে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই নিয়ে কোন সন্দেহ নেই, তবে বিশ্বকাপে কোন নির্দিষ্ট ম্যাচের সবাইকে নিয়ে চলতে গেলে তো আর সেটা সম্ভব নয়, কারণ অলরাউন্ডার হিসেবে জাদেজা খেলবেই, আরো একটা স্পিনার হিসেবে আশ্বিন অথবা কুলদীপ অথবা চাহাল কাকে নেবে দল সেই নিয়ে আগে থেকেই প্রশ্ন ছিল এবং সেখান থেকেই ভারতীয় দল কুলদীপকে বেছে করে নিয়েছে।

```

ভারতীয় দলের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না পেয়ে চাহাল আপাতত কাউন্টি খেলতে ব্যস্ত এবং সেখানে দুর্দান্ত বোলিংয়ে রীতিমত তাক লাগিয়ে দিয়েছেন ভারতের এই লেগ স্পিনার।

সব মিলিয়ে ভারতীয় দল যে আগামী বিশ্বকাপে বড় কিছু করতে চলেছে এই নিয়ে কোন সন্দেহ নেই।