“সঞ্জু দলের জন্য খেলে,স্বার্থপরের মত ব্যাট করে না”: রাহুলকে টার্গেট করে বি’স্ফোরক সাঙ্গাকারা!

সম্প্রতি ভারতীয় দলের এক সিলেক্টরকে প্রশ্ন করা হয়েছিল যে সঞ্জু স্যামসান কে ভারতীয় দলের সুযোগ দেওয়ার ব্যাপারে তারা কি ভাবছেন, এই ব্যাপারে তারা জানিয়েছেন যে সঞ্জু স্যামসাং কে ভারতীয় দলে সুযোগ অবশ্যই দেওয়া হবে যদি সে রান করতে পারে, রান করাটা খুব জরুরী। এরকম পরিস্থিতিতে দাঁড়িয়ে ক্রিকেট ভক্তরা প্রশ্ন তুলেছে যে, তাহলে কি কে এল রাহুলের মত ভারতীয় দলের জায়গা পেতে নিজের আইপিএল দলকে হারিয়ে স্বার্থপর এর মত ৫০ বলে ৫৫ করলে ভালো হয়?

সম্প্রতি কে এল রাহুল রীতিমত বলে বলে রান করেছেন কতগুলি ইনিংসে, কয়েকদিন আগে একটা অবিশ্বাস্য ম্যাচ তিনি তার দলকে হারিয়েছেন যেটা জিতে যাওয়াটা কোন বড় ব্যাপার ছিল না, শুধুমাত্র ভারতীয় দলের জায়গা পাওয়ার লক্ষ্যে কে এল রাহুল ডিফেন্স করে নিজের অর্থ শতরান সম্পন্ন করা কে বেশি গুরুত্বপূর্ণ মনে করছেন নিজের দলের জেতার চেয়েও, এমনই অভিযোগ এনেছেন ভারতীয় ক্রিকেট ভক্তরা, অথচ একই পরিস্থিতিতে দাঁড়িয়ে সঞ্জু স্যামসনকে এরকমটা করতে দেখা যাচ্ছে না। আর তাই সঞ্জু স্যামসনের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন শ্রীলঙ্কা লেজেন্ড কুমার সাঙ্গকারা।

```

কুমার সাঙ্গাকারা বলছেন যে সঞ্জু স্যামসন একজন খুবই পজিটিভ একজন প্লেয়ার এবং তিনি সবসময় নিজের দলকে জেতার জন্য খেলেন এবং কখনোই স্বার্থপরের মত শুধুমাত্র নিজে রান করবো বলে অসংখ্য বল খেলে ১০০ স্ট্রাইক রেটে ব্যাটিং করে না। সে সবসময় দলের কথা আগে ভাবে এবং দলকে জেতানোর চেষ্টা করে। কুমার সাঙ্গাকারার এই বক্তব্য বর্তমান মুহূর্তে দাঁড়িয়ে খুব গুরুত্বপূর্ণ হয়ে যায় যেখানে কে এল রাহুল সর্বদা নিজের কথা ভাবছেন, এটা অন্তত তার খেলার ধরন দেখেই বোঝা যায় যেখানে পাওয়ার প্লে তে আজ পর্যন্ত আইপিএল ইতিহাসে হওয়া ২৭ টি মেডেন ওভারের মধ্যে প্রায় অর্ধেক মেডেন তিনিই খেলেছেন কারণ তিনি তার উইকেট কোন অর্থই দিতে চান না, তাতে পাওয়ার প্লে তে কোন রান না হোক এবং তার দল হেরেই যাক না কেন ।

কে এল রাহুলের ভীষণভাবে এই নিয়ে সমালোচনা হচ্ছে কিন্তু তার সত্বেও লাগাতার তিনি একইভাবে খেলে চলেছেন, সব থেকে অবাক করা ব্যাপার হল এরকম পরিস্থিতিতে দাঁড়িয়ে রাহুলকে বিশ্বদেশ চ্যাম্পিয়নশিপের ফাইনালেও দলে রাখা হয়েছে যা রীতিমতো অবিশ্বাস্য, কারণ আইপিএলে সমস্ত ব্যাটসম্যানদের রান করতে হয় এবং বোলাররা আউট না করে রান বাঁচানোর চেষ্টা করে, রাহুল যদি ১০০ স্ট্রাইকরেটে বলে বলে রান করে আইপিএলে তাহলে বোলারদের সেটা নিয়ে কোন সমস্যা নেই, অর্থাৎ যেখানে বোলাররা রাহুলকে আউট করতে চাইছেন না সেখানে টি-টোয়েন্টি ফরম্যাটে তিনি বলে বলে রান করছেন সুতরাং ইংল্যান্ডের কন্ডিশনে যেখানে বোলাররা আউট করতে চাইবে তাকে সেখানে কি করে যে সে সারভাইভ করবে সেটা রীতিমতো একটা বড় প্রশ্ন।

```

সব মিলিয়ে ভারতীয় দলের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের একজন প্লেয়ার যে কোন কাজ করবেন না সেটা অন্তত পরিষ্কার অর্থাৎ ভারত দশ জন প্লেয়ার নিয়ে খেলবে।